সনদ পেল ১৪ পণ্য, টাঙ্গাইল শাড়ির জিআই-এর জন্য মামলা হবে ভারতে – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

সনদ পেল ১৪ পণ্য, টাঙ্গাইল শাড়ির জিআই-এর জন্য মামলা হবে ভারতে

বার্তা কক্ষ
এপ্রিল ২৫, ২০২৪ ১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

নতুন করে বাংলাদেশের ১৪ পণ্য জিআই সনদ পেল। একই সঙ্গে টাঙ্গাইল শাড়ি নিয়ে ভারতের আদালতে মামলা করা হবে। আজ বৃহস্পতিবার রাজধানীর বেইলী রোডে অবস্থিত ফরেন সার্ভিসেস একাডেমিতে ভৌগোলিক নির্দেশক (জিআই) পণ্যের সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে শিল্প মন্ত্রণালয়ের অধিনস্ত প্রতিষ্ঠান পেটেন্ট, শিল্প-নকশা ও ট্রেডমার্ক অধিদপ্তর ডিপিডিটি। অনুষ্ঠানে জিআই সনদ দেওয়া হয়।

এখন জিআই সনদ পাওয়া পণ্যের সংখ্যা হলো ৩১ টি।ডিপিডিটি’র কর্মকর্তাদের কাছ থেকে জানা গেছে, ভারতের হাইকোর্টে টাঙ্গাইল জেলা প্রশাসকের পক্ষ থেকে মামলা করা হচ্ছে। এজন্য ম্যাশন এন্ড এসোসিয়েট নামের একটি ল-ফার্মকে নিয়োগ দেওয়া হয়েছে। এতে বাদি হবেন টাঙ্গাইল জেলা প্রশাসক।

কিন্তু মামলা করতে সাহায্য করছে শিল্প ও পররাষ্ট্রমন্ত্রণালয় এবং দিল্লিতে অবস্থিত বাংলাদেশের হাই কমিশন।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, সিনিয়র শিল্প সচিব জাকিয়া সুলতানা, ডিপিডিটির মহাপরিচালক মুনিম হাসান প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।