ভিকারুননিসার শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ৫ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ভিকারুননিসার শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

সম্পাদক
সেপ্টেম্বর ৫, ২০২৩ ৯:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

মুক্ত বাংলা প্রতি‌বেদক ::

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বসন্ধরা শাখার (দিবা) ইংরেজির বিষয়ের সহকারী শিক্ষক আবু সুফিয়ানের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এর পর ওই শিক্ষককে বসুন্ধরা শাখা থেকে বদলি করে বেইলি রোডের প্রধান ক্যম্পাসে নিয়ে আসা হয়েছে।

জানা গেছে, যৌন হয়রানির অভিযোগে ভুক্তভোগী ছাত্রীর বাবা গত ২৯ আগস্ট ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি ও  ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলামের কাছে লিখিত অভিযোগ করেন। এর পরদিন অভিযোগ তদন্তের দায়িত্ব দেওয়া হয় বিভাগীয় কমিশনার কার্যালয়ের শিক্ষা ও আইসিটি শাখার সহকারী কমিশনার আল-আমিন হালদারকে।

শিক্ষার্থীর বাবা লিখিত অভিযোগে উল্লেখ করেন, প্রাইভেট পড়ানোর ফাঁকে ওই শিক্ষক বিভিন্ন সময় তার মেয়েকে অশালীন এসএমএস পাঠান। যা খুবই আপত্তিকর ও সম্মানহানিকর। লিখিত অভিযোগে এই ঘটনার প্রতিকার চেয়েছেন তিনি।

বদলির আদেশবদলির আদেশ

অভিযোগে জানা গেছে, ইংরেজির বিষয়ের সহকারী শিক্ষক আবু সুফিয়ান ওই ছাত্রীকে মোবাইল ফোনে আপত্তিকর মেসেজ পাঠান।

এই ঘটনার পর রবিবার (৩ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায়ের সই করা আদেশে তাকে বদলি করা হয়। আদেশে বলা হয়, বসুন্ধরা দিবা শাখায় কর্মরত ইংরেজির সহকারী শিক্ষক মো. আবু সুফিয়ানের তদন্ত কাজের স্বার্থে প্রভাতী মূল (৭ম-১০ম) শাখায় বদলি করা হলো। সোমবার (৪ সেপ্টেম্বর) থেকে এ আদেশ কার্যকর হবে।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে বসুন্ধরা শাখার প্রধান শাহনেওয়াজ পারভীন বলেন, ‘অভিযোগ ওঠার পর প্রধান ক্যাম্পাস থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিষয়টি জানার জন্য এসেছিলেন। অভিযুক্ত শিক্ষককে পাঠদানে বিরত রাখা হয়েছে।’

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘তারা চেয়ারম্যান বরাবর অভিযোগ করেছেন। তার পরই ম্যাজিস্ট্রেটসহ আমরা তদন্ত শুরু করে দিয়েছি। আপাতত সেই শিক্ষক কোনও ক্লাস করাতে পারবেন না, শুধু সংযুক্ত থাকবেন।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।