আজ শুভ জন্মাষ্টমী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ৬ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

আজ শুভ জন্মাষ্টমী

সম্পাদক
সেপ্টেম্বর ৬, ২০২৩ ১০:২১ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

সনাতন ধর্মাবলম্বীদের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন আজ বুধবার। দেশের সনাতন ধর্মাবলম্বীরা আজ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে দিনটি পালন করবেন। হিন্দু পুরাণ মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন।

দিনটি উপলক্ষে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। জন্মাষ্টমী উপলক্ষে আজ সরকারি ছুটি।
সনাতন ধর্মাবলম্বীদের এ উৎসব উপলক্ষে পৃথক বাণী দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহানগর সর্বজনীন পূজা কমিটি ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে কেন্দ্রীয়ভাবে দুই দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। আজ সকাল ৯টায় দেশ ও জাতির মঙ্গল কামনায় গীতাযজ্ঞ, বেলা ৩টায় জন্মাষ্টমী মিছিল ও রাতে শ্রীকৃষ্ণপূজা হওয়ার কথা।

দ্বিতীয় দিন বেলা ৩টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। এ ছাড়া, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘও (ইসকন) জন্মাষ্টমী উপলক্ষে কর্মসূচি গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে ইসকন স্বামীবাগ আশ্রমে আলোচনা সভা, দুস্থদের মাঝে বস্ত্র ও খাদ্য বিতরণ।

বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ এবং মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকেরা জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু সম্প্রদায়সহ জাতি, ধর্ম, বর্ণনির্বিশেষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

শুভেচ্ছাবাণীতে তাঁরা বলেন, যুগে যুগে পৃথিবীতে যখন অন্যায়, অত্যাচার, জুলুম, নির্যাতন বেড়ে যায়, তখনই বিভিন্ন অবতার পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার জন্য আবির্ভূত হন। ভগবান শ্রীকৃষ্ণও তেমনি দ্বাপর যুগে সত্য ও ন্যায়কে প্রতিষ্ঠায় পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।