বিশাল ব্যবধানে হারলো পাকিস্তান – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ১২ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বিশাল ব্যবধানে হারলো পাকিস্তান

সম্পাদক
সেপ্টেম্বর ১২, ২০২৩ ১:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

নি‌শির মনসুর :: 

সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ৩৫৬/২ (৫০ ওভারে),
পাকিস্তান: ১২৮/১০ (৩২ ওভারে),
ফল: ভারত ২২৮ রানে জয়ী।

ভারতের ছুড়ে দেওয়া ৩৫৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৩২ ওভারে মাত্র ১২৮ রানে অলআউট হয়েছে পাকিস্তান। ভারত জয় পেয়েছে ২২৮ রানের বিশাল ব্যবধানে।

বল হাতে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ গুঁড়িয়ে দেন ভারতের অর্থডক্স স্পিনার কুলদীপ যাদব। তিনি ৮ ওভার বল করে ২৫ রান দিয়ে ৫টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া ও শার্দুল ঠাকুর।

ব্যাট হাতে পাকিস্তানের কেউ-ই সুবিধা করতে পারেননি। ফখর জামান সর্বোচ্চ ২৭ রান করেন। ২৩টি করে রান করেন আগা সালমান ও ইফতিখার আহমেদ। ১০টি রান আসে বাবরের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। ভারতের ব্যাটসম্যানরা তাদের ইনিংসে ৯টি ছক্কা হাঁকালেও পাকিস্তান হাঁকায় মাত্র ১টি। এবং সেটি আসে শাহীন আফ্রিদির ব্যাট থেকে। তিনি ১ ছক্কায় ৭ রানে অপরাজিত থাকেন।

বিশাল এই জয়ে ২ পয়েন্ট ও +৪.৫৬০ নেট রান রেট নিয়ে সুপার ফোরের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে ভারত। সমান পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা দ্বিতীয় স্থানে ও পাকিস্তান নেমে গেছে তৃতীয় স্থানে।

আগামীকাল পরবর্তী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত। এরপর শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে লড়বে তারা। অন্যদিকে শেষ ম্যাচে পাকিস্তান লড়বে শ্রীলঙ্কার বিপক্ষে।

ধুকছে পাকিস্তান:
বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে রীতিমতো ধুকছে পাকিস্তান। ১১০ রান তুলতেই তারা হারিয়ে বসেছে ৬ উইকেট। দলীয় এই রানে কুলদীপের তৃতীয় শিকারে পরিণত হয়েছেন শাদাব খান। ৬ রান করেছেন তিনি।

১০০ রানের আগেই ৫ উইকেট হারালো পাকিস্তান:
১০০ রানে যাওয়ার আগেই ৫ উইকেট হারিয়ে বসেছে পাকিস্তান। ৭৭ রানের মাথায় ফকর জামান ফেরার পর ৯৬ রানের মাথায় আউট হন আগা সালমান। ফখর ২৭ রান করে কুলদীপ যাদবের বলে বোল্ড হন। আর সালমান ব্যক্তিগত ২৩ রানে তার বলেই এলবিডব্লিউ হন।

বৃষ্টির পর আবার খেলা শুরু, ফিরলেন রিজওয়ান:
১ ঘণ্টা ১২ মিনিট খেলা বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে ভারত-পাকিস্তান সুপার ফোরের রিজার্ভ ডে’র খেলা। বৃষ্টি শেষে খেলা শুরু হতেই সাজঘরে ফিরেছেন পাকিস্তানের ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। শার্দুল ঠাকুরের বলে তিনি লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৫ বলে মাত্র ২ রান করেন তিনি।

পাকিস্তান ২ উইকেট হারানোর পর বৃষ্টির হানা:
১১ ওভারে ৪৪ রান করতেই ২ উইকেট হারিয়েছে পাকিস্তান। ইমাম-উল-হকের পর সাজঘরে ফিরেছেন অধিনায়ক বাবর আজম। হার্দিক পান্ডিয়ার বলে বোল্ড হয়ে যান ২৪ বল খেলে মাত্র ১০ রান করেন তিনি। বাবর আউট হওয়ার পর পরই বৃষ্টি হানা দেয়। বৃষ্টির কারণে আপাতত ম্যাচ বন্ধ রয়েছে।

শুরুতেই উইকেট হারালো পাকিস্তান:
ভারতের ছুড়ে দেওয়া ৩৫৭ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়েছে পাকিস্তান। দলীয় ১৭ রানের মাথায় জাসপ্রিত বুমরাহর বলে দ্বিতীয় স্লিপে শুভমান গিলের হাতে ধরা পড়েন ইমাম-উল-হক। ১৮ বলে ১ চারে ৯ রান করে যান তিনি।

রাহুল-কোহলির জোড়া সেঞ্চুরিতে রান পাহাড়ে ভারত:
রিজার্ভ ডে’তে লোকেশ রাহুল ও বিরাট কোহলির জোড়া সেঞ্চুরিতে ভর করে রান পাহাড়ে আরোহণ করেছে ভারত। ২ উইকেট হারিয়ে তারা তুলেছে ৩৫৬ রান। জিততে পাকিস্তানকে করতে হবে ৩৫৭ রান।

রাহুল ১০০ বলে ১০টি চার ও ২ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১১১ রানে। আর কোহলি ৮৪ বলে ৬টি চার ও ২ ছক্কায় সেঞ্চুরি করে অপরাজিত থাকেন ১২২ রানে। এটা ছিল ওয়ানডেতে কোহলির ৪৭তম সেঞ্চুরি। আর সব মিলিয়ে ৭৭তম আন্তর্জাতিক সেঞ্চুরি। এই জুটি ১৯৪ বলে দলীয় সংগ্রহে যোগ করে ২৩৩ রান। তাতে ভারত পায় ৩৫৬ রানের বিশাল সংগ্রহ।

রাহুল-কোহলি ঝড়ে দিশেহারা পাকিস্তান
লোকেশ রাহুল ও বিরাট কোহলির ঝড়ো ব্যাটিংয়ে দিশেহারা হয়ে পড়েছে পাকিস্তানের বোলাররা। কোনোভাবেই তারা এই দুজনকে রুখতে পারছেন না। তৃতীয় উইকেটে কোহলি ও রাহুল ইতোমধ্যে ১৭৮ রান সংগ্রহ করেছেন। তাও মাত্র ১৬৪ বল খেলে। ৪৫.৩ ওভারে ভারতের রান ২ উইকেটে ৩০৪। রাহুল ৯৬ ও কোহলি ৮৬ রানে ব্যাট করছেন।

রাহুল-কোহলি জুটির সেঞ্চুরি:
গতকাল ১২৩ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারানোর পর ভারতের ইনিংসের হাল ধরেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে ইতোমধ্যে শতাধিক রান যোগ করেছেন দলীয় সংগ্রহে। ৩৯ ওভার পর্যন্ত এই জুটির সংগ্রহ ১২৭ বলে ১২০ রান। কোহলি ৫০ ও রাহুল ৭১ রানে ব্যাট করছেন।

রাহুল-কোহলির ব্যাটে ২০০ রান পেরিয়ে ভারত:
আগেরদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান লোকেশ রাহুল ও বিরাট কোহলির ব্যাটে ভর করে তরতর করে এগিয়ে যাচ্ছে ভারত। তাদের দলীয় সংগ্রহ ইতোমধ্যে ২০০ পেরিয়েছে। রাহুল ৬১ ও কোহলি ৩৮ রান নিয়ে ব্যাট করছেন।

রিজার্ভ ডে’র খেলা শুরু
রিজার্ভ ডে’তেও বৃষ্টি এসে হানা দেয়। বৃষ্টির কারণে ১ ঘণ্টা ৪০ মিনিট পর খেলা শুরু হয়। আগের দিনেই দুই অপরাজিত ব্যাটসম্যান বিরাট কোহলি ও লোকেশ রাহুল ব্যাট করতে নামেন। তবে পাকিস্তানের পেসার হারিস রউফ ইনজুরি শঙ্কায় আজ খেলতে পারছেন না।

বিকেল ৫টা ১০-এ খেলা শুরু, কাটা যাচ্ছে না ওভার:
অবশেষে শুরু হচ্ছে ভারত-পাকিস্তানের রিজার্ভ ডে’র লড়াই। বৃষ্টির কারণে আজ রিজার্ভ ডে’তেও খেলা শুরু হতে দেরি হয়। ১ ঘণ্টা ৪০ মিনিট পর শুরু হচ্ছে খেলা। বাংলাদেশ সময় বিকেল ৫টা ১০ মিনিটে আবার ব্যাট করতে নামবে ভারত।

রিজার্ভ ডে-তে বৃষ্টি, ম্যাচ শুরু হতে বিলম্ব:
এশিয়া কাপের সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচের রিজার্ভ ডে-তে বৃষ্টি হওয়ার ফলে ম্যাচ শুরু হতে বিলম্ব হচ্ছে। । থেমে থেমে একনাগাড়ে বৃষ্টি ঝরে চলছে। তাতে ম্যাচ সময়মতো অনুষ্ঠিত হবে কি না, এ নিয়েই দেখা দিয়েছে প্রবল শঙ্কা।

বৃষ্টির কথা বিবেচনায় নিয়ে সুপার ফোরে শুধুমাত্র ভারত-পাকিস্তান ম্যাচেই রাখা হয়েছিল রিজার্ভ ডে। গতকাল ম্যাচে সেই অনুমানই সত্যি হয়। ভারতের প্রথম ইনিংসে ২৪ ওভার শেষেই বৃষ্টি নামলে আর মাঠ গড়ায়নি বল। আজও খেলা হওয়ার সম্ভাবনা প্রায় শূন্যের কোটায়।

বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টা আজ খেলা শুরু হওয়ার কথা। তবে এখনো থেমে থেমে বৃষ্টি হচ্ছে। কলম্বোর আবহাওয়ার পূর্বাভাস বলছে, প্রেমাদাসা স্টেডিয়ামে বাকি সময়েও বৃষ্টি চলমান থাকবে। বিকেল ৫টার দিকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮৯ শতাংশ।

পূর্বাভাসে আরও জানা যায়, স্থানীয় সময় বেলা ৩টার পর থেকে বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশের নিচে নামবে না। যদি তাই হয় রিজার্ভ ডে ভেসে যাবে বৃষ্টিতে। তখন পয়েন্ট ভাগাভাগি করতে হতে পারে দুই দলকে। আর তাতে ভারত-পাকিস্তানের দ্বৈরথ দেখা থেকে বঞ্চিত হবেন ভক্তরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।