জয়ের বিরুদ্ধে বিএনপির গুজবের জবাব এক‌টি ছ‌বি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ২৯ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

জয়ের বিরুদ্ধে বিএনপির গুজবের জবাব এক‌টি ছ‌বি

সম্পাদক
সেপ্টেম্বর ২৯, ২০২৩ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সারা হো‌সেন ::

বঙ্গবন্ধুর দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েক মাস ধরে নানা গুজব ছড়িয়েছে বিএনপিসহ তাদের সমর্থকরা। এ বিষয়ে তেমন কিছু না বলে মাত্র একটা ছবি দিয়েই সব গুজবের দাঁতভাঙা জবাব দিয়েছেন সজীব ওয়াজেদ জয়।

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় পরিবারকে সঙ্গে নিয়ে মা শেখ হাসিনার জন্মদিন উদযাপন করছেন ছেলে সজীব ওয়াজেদ জয়। ছবি সুত্র সোশ‌্যাল মি‌ডিয়া।

মায়ের জন্মদিনে উপলক্ষে ২৯ সেপ্টেম্বর (শুক্রবার) সামাজিক যোগাযোগ মাধ্যম একটি ছবি প্রকাশ করেন সজীব ওয়াজেদ।

এই ছবিতে দেখা যায়, সজীব ওয়াজেদ জয় তার পরিবার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে উপস্থিত হয়েছেন তার গলফ ক্লাবে। ছবির ক্যাপশনে জয় লেখেন, ‘ভার্জিনিয়ায় আমার গলফ ক্লাবে পরিবারের সঙ্গে মায়ের জন্মদিনের ডিনার।’

এদিকেসামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েক মাস ধরে ঘুরে বেড়িয়েছে ‘মা শেখ হাসিনার সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছে না সজীব ওয়াজেদ জয়ের’, ‘যুক্তরাষ্ট্র ছেড়ে পালিয়েছেন জয়’, ‘যুক্তরাষ্ট্র ছেড়ে ওমানে রাজনৈতিক আশ্রয়ে সজীব ওয়াজেদ‘, ‘সজীব ওয়াজেদের হাজার কোটি টাকা জব্দ করেছে মার্কিন ট্রেজারি বিভাগ’, ‘যুক্তরাষ্ট্র খুঁজছে সজীব ওয়াজেদ জয়কে’, ‘যুক্তরাষ্ট্র ছেড়ে যুক্তরাজ্যে পালিয়েছেন জয়’- এমন অসংখ্য গুজব।

কোনো কারণ কিংবা প্রমাণ ছাড়াই ফেসবুক ও ইউটিউবে এ বিষয়ক অদ্ভুত সব ভিডিও ছড়িয়ে দেয়া হয়। ছবির মাধ্যমে এ সব গুজবের দাঁতভাঙা জবাব দেন জয়।

ছবির মাধ্যমে সজীব ওয়াজেদ জয় জানিয়ে দিলেন, পরিবারসহ তিনি যুক্তরাষ্ট্রেই রয়েছেন। শুধু সমালোচনার জন্যই মিথ্যা বার্তা ছড়িয়ে দেয়া হচ্ছিল তার বিরুদ্ধে।

অন্যদিকে তাকে যুক্তরাষ্ট্রের পুলিশ বা ট্রেজারার বিভাগও খুঁজছে না। তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে কোনো অভিযোগ নেই আর সে প্রেক্ষাপটে দেশটি থেকে বা দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থেকে তাকে পালিয়ে থাকতে হবে।

এই ছবি পোস্টের মাত্র ৮ ঘণ্টা না পেরোতেই ভাইরাল হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবির নিচে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে কমেন্ট করছেন অনেকেই। সেই সঙ্গে অনেকেই নিজেদের কমেন্টে গুজব রটনাকারীদের সমালোচনা করছেন।

এক ব্যক্তি লেখেন, ‘এভাবে মাঝে মধ্যে ফেসবুকে পোস্ট দেয়া উচিত, না হলে যেভাবে তারা (গুজব রটনাকারীরা) শুরু করেছিল।’ এদিকে গুজবকারীদের সমালোচনা করে অনেকেই বলেছেন, সত্য সামনে আসবেই। এত সমালোচনা-গুজব সব ব্যর্থ সত্যের কাছে।

প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা

আওয়ামী লীগের ওয়েব টিমের সমন্বয়ক তন্ময় আহমেদ তার ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে এই পোস্টের কমেন্টে লেখেন, ‘এক ছবিতে বিএনপি গুজব সেলের কর্মীদের ঘুম হারাম। লাখ লাখ শেয়ার পানিতে গেল। শুভ জন্মদিন জননেত্রী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।