শাহজালাল বিমানবন্দরে ৪০ টি স্বর্ণের বার উদ্ধার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ৫ সেপ্টেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

শাহজালাল বিমানবন্দরে ৪০ টি স্বর্ণের বার উদ্ধার

মোঃজসিম উদ্দিন
সেপ্টেম্বর ৫, ২০২২ ১০:৩১ অপরাহ্ণ
Link Copied!

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টয়লেট থেকে বিশেষভাবে লুকায়িত ও পরিত্যক্ত অবস্থায় ৪০টি স্বর্ণবার উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম। যার মোট ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম।

সোমবার দুপুর সাড়ের ১২টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং BG128 এর টয়লেট (ওয়াশ রুম) থেকে স্বর্ণবার গুলো উদ্ধার করেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তাগণ।

 

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আগত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং BG128 (আকাশবীণা) বিমানটিতে অবৈধভাবে চোরাচালানকৃত স্বর্ণ বহন করা হচ্ছে-এমন গোপন তথ্য আসে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের নিকট। এই প্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের যুগ্ম মহাপরিচালক আরেফিন খানের দিকনির্দেশনায় উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে একটি দল ১০ নং বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়।
পরে কাস্টমস গোয়েন্দা টিম প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন করে বিমানের ভিতরে প্রবেশ করে। এ সময় প্রাপ্ত তথ্যানুযায়ী বিমানের ওয়াশ রুম থেকে বিশেষভাবে সুকৌশলে লুকায়িত অবস্থায় ৪০টি স্বর্ণবার উদ্ধার করা হয়। যার মোট ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম। আটককৃত স্বর্ণের বাজারমূল্য আনুমানিক প্রায় ৩ কোটি ২৫ লাখ টাকা।

এ বিষয়ে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এবং দি কাস্টমস এক্ট ১৯৬৯ এর বিধান অনুযায়ী বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।