যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের অভিযোগ রাশিয়ার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ২৪ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের অভিযোগ রাশিয়ার

সম্পাদক
নভেম্বর ২৪, ২০২৩ ২:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

পিটার হাসের বিরুদ্ধে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে চরম হস্তক্ষেপের অভিযোগ করেছেন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা।

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বিরুদ্ধে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে চরম হস্তক্ষেপের অভিযোগ করেছেন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা।

মস্কোতে এক ব্রিফিংয়ে তিনি বলেন, ‘অক্টোবরের শেষে বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সরকারবিরোধী সমাবেশ আয়োজনের পরিকল্পনার বিষয়ে আলোচনা করতে স্থানীয় বিরোধী দলের এক সদস্যের সঙ্গে দেখা করেন। এ ধরনের পদক্ষেপ অভ্যন্তরীণ বিষয়ে চরম হস্তক্ষেপের কম কিছু নয়।’

বুধবার ঢাকায় রাশিয়ার দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে জাখারোভার বক্তব্য পোস্ট করা

জাখারোভা আরও বলেন, ‘আসন্ন সংসদ নির্বাচন “স্বচ্ছ ও অংশগ্রহণমূলক” নিশ্চিত করার আড়ালে বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিকে প্রভাবিত করার জন্য যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের প্রচেষ্টা আমরা বারবার উত্থাপন করেছি।’

গত ২৮ অক্টোবর সরকারের পদত্যাগ দাবিতে বিএনপির সমাবেশের পর বিএনপি ও জামায়াত যখন সারাদেশে হরতাল ও অবরোধ করছে, এমন সময়ে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমন বক্তব্য এল।

অনেক দিন ধরেই বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানিয়ে আসছে যুক্তরাষ্ট্র। রাষ্ট্রদূত পিটার হাস সম্প্রতি বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও মন্ত্রীদের সঙ্গে দেখাও করেছেন।

রাজনৈতিক উত্তেজনা বৃদ্ধির মধ্যে গত ১৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিকে নিঃশর্ত সংলাপের আহ্বান জানিয়ে চিঠিও দিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।