রিটার্ন জমার সময় দুই মাস বাড়িয়েছে এনবিআর – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ২৯ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

রিটার্ন জমার সময় দুই মাস বাড়িয়েছে এনবিআর

সম্পাদক
নভেম্বর ২৯, ২০২৩ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

রিটার্ন জমা দেওয়ার সময় দুই মাস বাড়িয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। বুধবার (২৯ নভেম্বর) কর আইনের দ্বিতীয় সচিব মো. মহিদুল ইসলাম চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে এই মেয়াদ বাড়ায় এনবিআর। চলমান রাজনৈতিক অস্থিতিশীলতা, ব্যবসায়ী ও আয়কর আইনজীবীদের দাবিরে প্রেক্ষিতে এই সময় বাড়ানো হয়েছে  বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এনবিআরের ওই আদেশে বলা হয়, স্বাভাবিক ব্যক্তি করদাতাদের রিটার্ন জমার নির্ধারিত তারিখ  ৩০ নভেম্বর থেকে বৃদ্ধি করে নতুন তারিখ  নতুনভাবে আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে। এছাড়া কোম্পানি করদাতাদের জন্য নির্ধারিত করদিবস আগামী বছরের ১৫ জানুয়ারি এর পরিবর্তে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত নির্ধারণ করেছে এনবিআর।

এর আগে আয়কর রিটার্ন জমা দেওয়ার সময় আরো এক মাস বৃদ্ধির জন্য ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) ও ঢাকা ট্যাক্সবারসহ কয়েকটি মহল থেকে এনবিআরে আবেদনের মাধ্যমে জানায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।