ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন মাহিয়া মাহি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন মাহিয়া মাহি

সম্পাদক
নভেম্বর ৩০, ২০২৩ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ডিজিটাল নিরাপত্তা আইনের  মামলা থেকে চিত্রনায়িকা মাহিয়া মাহি ও তার স্বামী রকিব সরকারকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এ আদেশ দেন।

মামলায় দুই আসামির বিরুদ্ধে তাদের অপরাধ আমলে নেওয়া হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেয়ার তারিখ ধার্য ছিল। তবে আমলে নেওয়ার প্রয়োজনীয় উপাদান মামলায় না থাকায় বিচারক তাদের এ মামলার দায় থেকে অব্যাহতি দেন।

মাহির আইনজীবী ইশরাত হাসান বলেন, এই মামলায় মাহি ও তার স্বামীর বিরুদ্ধে অভিযোগ আমলে নেওয়ার কোনো উপাদান না থাকায় ট্রাইবুনাল তাদের অব্যাহতি দিয়েছেন।

এ বছরের ১৭ মার্চ রাতে মারধর, চাঁদাবাজি ও ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানা পুলিশের এসআই রোকন মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করে।

ফেসবুক লাইভে গিয়ে মাহিয়া মাহি সরকার ও তার স্বামী রকিব সরকার মানহানিকর তথ্য প্রচার করে আইনশৃঙ্খলা অবনতি ঘটানোর চেষ্টা করেছেন বলে মামলায় দাবী করা হয়।

মাহি ফেসবুক স্ট্যাটাসে লিখেছিলেন, গাজীপুরের পুলিশ কমিশনার মোল্লা নজরুল দেড় কোটি টাকার বিনিময়ে মাহিদের গাড়ির শোরুম দখল করে দিচ্ছেন ইসমাইল ওরফে লাদেন নামে একজনকে। মাহির এই বক্তব্য সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা। এতে পুলিশের ভাবমূর্তি নষ্ট হয়েছে বলেও মামলায় বলা হয়।

গত ১৮ মার্চ মাহিয়া মাহিকে গ্রেপ্তার করা হয়। অবশ্য গ্রেপ্তারের পর তিনি তাকে জামিন দেওয়া হয়। পরে এই মামলায় মাহি ও তার স্বামীর বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করে পুলিশ।

মামলাটি ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়ায় চার্জশিট দাখিলের পর বিচারের জন্য সাইবার ট্রাইবুনালে পাঠানো হয়। আসামিদের অব্যাহতি দেওয়া প্রসঙ্গে ট্রাইবুনালের বিশেষ পিপি নজরুল ইসলাম শামীম বলেন, মাহি ও তার স্বামীর বিরুদ্ধে অভিযোগ আমলে নেওয়া হয়নি। এই কারণে ট্রাইবুনাল তাদের অব্যাহতি দিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।