গরুর মাংসের সঙ্গে কমেছে মাছ-মুরগি-ডিমের দামও – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

গরুর মাংসের সঙ্গে কমেছে মাছ-মুরগি-ডিমের দামও

সম্পাদক
ডিসেম্বর ১, ২০২৩ ৫:০১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

গরুর মাংসের সঙ্গে কমেছে মাছ-মুরগি-ডিমের দামও। এতে স্বস্তিতে সাধারণ মানুষ। শুক্রবার (১ ডিসেম্বর) সকালে রাজধানীর মিরপুরে কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, গরুর মাংস বিক্রি হচ্ছে ৬০০-৬৫০ টাকা কেজি দরে। অপরদিকে, দেশি মুরগি বিক্রি হচ্ছে ৫৩০-৫৫০ টাকা কেজি। আর ব্রয়লার বিক্রি হচ্ছে ১৬০-১৭০ টাকা কেজি দরে।

মাছের বাজার ঘুরে দেখা যায়, রুই মাছ বিক্রি হচ্ছে আকারভেদে ৩০০-৪৫০ টাকা কেজি দরে, ইলিশ বিক্রি হচ্ছে ৬০০-১২০০ টাকা কেজি দরে। আর ডিমের হালি বিক্রি হচ্ছে ৪৫-৫০ টাকায়।

সবজির দামও কিছুটা কমেছে। আলু বিক্রি হচ্ছে ৪৫-৫০ টাকা কেজি দরে, বেগুন ৪০-৬০ টাকা, শসা ৫০-৭০ টাকা, পটল ৬০-৭০ টাকা এবং কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১১০-১৪০ টাকা কেজি দরে।

মাছ বিক্রেতা মনির বলেন, সব মাছের দাম এখন কম আছে। বেচাকেনাও ভালো। গরুর মাংসের দাম কমায় মাছের ওপর চাপ কমেছে। ফলে চাহিদা অনুযায়ী মাছ থাকায় দামটাও সাধ্যের মধ্যে।

বাজার করতে আসা আহ‌মেদ পাশা নামের এক ক্রেতা বলেন, শীতের সবজির দাম কমেছে। গরুর মাংসের দামও কম। বাজারে এসে কিছুটা স্বস্তিতে আছি। দাম এমন নিয়ন্ত্রণে রাখার জন্য সরকারের নজরদারি বাড়াতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।