বাংলাদেশের মেয়েদের ৩-০ গোলে সিঙ্গাপুর বদ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বাংলাদেশের মেয়েদের ৩-০ গোলে সিঙ্গাপুর বদ

সম্পাদক
ডিসেম্বর ১, ২০২৩ ৭:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক ::

২০২২ সালের ১৯ সেপ্টেম্বর সাফ চ্যাম্পিয়নশিপে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। সেখানে নেপালকে হারিয়ে হয়েছিল চ্যাম্পিয়ন। এরপর নানা ঘটনা আর পরিস্থিতিতে লম্বা সময় মাঠে নামা হয়নি সাবিনা-কৃষ্ণাদের।

অবশেষে ১৫ মাস ১৩ দিন পর মাঠে নামলো তারা র‌্যাকিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরের মেয়েদের বিপক্ষে। আজ শুক্রবার সন্ধ্যায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। উল্লেখ্য, ছয় বছর আগে ২০১৭ সালে এই সিঙ্গাপুরের কাছেই বাংলাদেশ হেরেছিল ৩-০ ব্যবধানে। ঘরের মাঠে সেই হারের বদলা নিয়ে রাখলো সাবিনারা।

বাংলাদেশের এমন জয়ে জোড়া গোল করেছেন বাংলাদেশের তহুরা খাতুন। যিনি আজ একাদশে সুযোগ পেয়েছিলেন কৃষ্ণার ইনজুরির কারণে। অপর গোলটি করেন রক্ষণভাগের খেলোয়াড় আফিদা খন্দকার।

১৬ মিনিটের মাথায় ব্যবধান বাড়ায় বাংলাদেশ। এ সময় মাঝ মাঠ থেকে একাই বল নিয়ে সিঙ্গাপুরের বক্সে ঢুকে পড়েন মারিয়া মান্ডা। এরপর বাড়িয়ে দেন তহুরাকে। তিনি সিঙ্গাপুরের গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে পাঠান বল। তাতে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর ৬০ মিনিটের মাথায় ব্যবধান ৩-০ করে বাংলাদেশের মেয়েরা। এ সময় মাঝমাঠ থেকে মাসুরা পারভীনের লম্বা পাসে বল বাড়িয়ে দেন। সেটা বক্সের মধ্যে পেয়ে যান তহুরা। তিনি সিঙ্গাপুরের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে দেন। নিজের জোড়া গোলে বাংলাদেশের ব্যবধান হয় ৩-০।

শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সাবিনা-মারিয়ারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।