বক্স অফিস তোলপাড় করলেন রণবীর – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ৩ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বক্স অফিস তোলপাড় করলেন রণবীর

সম্পাদক
ডিসেম্বর ৩, ২০২৩ ২:৪৬ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন প্রতি‌বেদক ::

পেয়ে গেল বছরের অন্যতম প্রত্যাশিত চলচ্চিত্র অ্যানিমেল। আর প্রত্যাশা অনুযায়ী মুক্তির প্রথম দিনেই সুনামির বেগে ঝড় তুলেছে চলচ্চিত্রটি। ভারতীয় বক্স অফিসে ৬৩ কোটি রুপি আয় করে নিয়েছে। বিশ্বব্যাপী আয় ক‌রে‌ছে ১১৬ কোটি রুপি।

সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ও রণবীর কাপুর অভিনীত সিনেমাটি ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তির প্রথম দিন হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে নতুন এক রেকর্ড গড়েছে। কোনো বিশেষ ছুটির বাইরে মুক্তি পাওয়া চলচ্চিত্র হিসেবে সর্বোচ্চ উদ্বোধনী আয়ের নজির গড়েছে অ্যানিমেল।

সিনেমার নির্মাতারা অ্যানিমেলের একটি পোস্টার শেয়ার করেছেন, যাতে লেখা- ‘হিন্দি সিনেমার সবচেয়ে বড় নন-হলিডে উদ্বোধন। বিশ্বব্যাপী মোট ১১৬ কোটি।

1

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের প্রতিবেদন অনুসারে, ‘চলচ্চিত্রটি ঘরোয়া বক্সে প্রথম দিনে প্রায় ৬৩ কোটি রুপি আয় করেছে। পোর্টাল অনুসারে, অ্যানিমেলের হিন্দি সংস্করণ ভারতে ৫০.৫ কোটি আয় করেছে। তেলুগু সংস্করণ ১০ কোটি আয় করে নিয়েছে। যেখানে তামিল ৪০ লাখ, কন্নড় ৯ লাখ এবং মালয়ালাম সংস্করণ এক লাখ আয় করেছে।

যদিও অ্যানিমেল আরেকটি বড় সিনেমার সঙ্গে বক্স অফিসে মুখোমুখি হয়েছে, তবে বক্স অফিস পুরোটাই নিজের নিয়ন্ত্রণে রেখেছেন রণবীর। ভিকি কৌশল অভিনীত মেঘনা গুলজারের পিরিয়ড ড্রামা ‘শ্যাম বাহাদুর’-এর সঙ্গে মুক্তি পেয়েছে অ্যানিমেল। বিশ্বব্যাপী বক্স অফিসে অ্যানিমেলের বাম্পার ওপেনিং শাহরুখ খানের পাশে নাম লিখিয়েছে রণবীরের। এই বছর শাহরুখ খানের দুটি সিনেমার সর্বোচ্চ উদ্বোধনী দিনের আয় ছিল ১২৫.০৫ কোটি (জওয়ান) এবং ১০৬ কোটি (পাঠান)। অ্যানিমেল এখন জওয়ানের পর দ্বিতীয় স্থানে রয়েছে।

অ্যানিমেলের আয় প্রত্যাশা ছাপিয়ে গেছে রণবীর ভক্তদের। সিনেমাটি মুক্তির আগেই ধারণা করা হচ্ছিল, এটি রণবীরের ক্যারিয়ারসেরা সিনেমা হতে যাচ্ছে। যার প্রতিফলন প্রথম দিনেই দেখা গেল বক্স অফিসে। এখন পর্যন্ত রণবীরের সবচেয়ে বড় হিট হলো ‘সঞ্জু’, যেটি ২০১৮ সালে বিশ্বব্যাপী প্রায় ৬০০ কোটি রুপি আয় করেছে। কিন্তু তার পর থেকে অভিনেতার কোনো সিনেমা এতটা ব্যবসা সফল হয়নি। চার বছরের মধ্যে তার একমাত্র সিনেমা ‘শামশেরা’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এরপর ‘ব্রহ্মাস্ত্র’ হিটের মুখ দেখলেও সেটির বাজেট ছিল প্রায় ৪০০ কোটি। সর্বশেষ ‘তু ঝুঠি ম্যায় মাক্কার’ বক্স অফিসে হিট হয়। তবে ‘অ্যানিমেল’ তার ক্যারিয়ারের সবচেয়ে বড় উদ্বোধনী আয়ের রেকর্ড গড়ে নিয়েছে।

‘অ্যানিমেল’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। তাঁর বাবার ভূমিকায় রয়েছেন অনিল কাপুর। স্ত্রীর ভূমিকায় রাশ্মিকা মান্দানা। খলনায়ক হিসেবে অভিনয় করেছেন ববি দেওল। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শক্তি কাপুর ও তৃপ্তি দিমরি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।