আচরণ বিধি লঙ্ঘন জনগণের সাথে কমিশনের ঠাট্টা: রিজভী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ৩ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

আচরণ বিধি লঙ্ঘন জনগণের সাথে কমিশনের ঠাট্টা: রিজভী

সম্পাদক
ডিসেম্বর ৩, ২০২৩ ১১:০১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

আওয়ামী ঘরোয়া নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘনের কথা মানে জনগণের সঙ্গে কমিশনের ঠাট্টা বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল করিব রিজভী। রোববার ( ৩ ডিসেম্বর) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, জনগণের বিরুদ্ধে নির্বাচনী তফসীল ঘোষণা নির্বাচন কমিশনই সংবিধানের সারবত্বা ভূলুণ্ঠিত করেছে। এখন আওয়ামী ঘরোয়া নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘনের কথা মানে জনগণের সঙ্গে কমিশনের ঠাট্টা করা। ইউএনও ও ওসিদের বদলির সিদ্ধান্তটিও আওয়ামীমনা ইউএনও ওসিদের রদবদল মাত্র। সমগ্র প্রক্রিয়াটিও হাসি তামাশার নজিরবিহীন হাস্যরসোদ্দীপক নাটিকা।

তল্লাশির নামে নেতাকর্মীদের বাড়িতে লুটপাট চলছে অভিযোগ করে তিনি বলেন, দেশব্যাপী বিএনপি নেতা-কর্মীদের গণহারে গ্রেফতার, বাড়-বাড়ি তল্লাশি, আক্রমণ, হামলা, হত্যা ও জখমের এক ভয়ানক সহিংস পরিবেশের মধ্যে চরম ভয়-ভীতির মধ্যে দিন যাপন করছে, সেখানে নির্বাচন কমিশন কিসের প্রশাসনিক রদবদল করছে? বিএনপি’র নেতাকর্মীরা যখন ঘর ছাড়া, এলাকা ছাড়া তখন কমিশন পৃথিবীর সর্ব যুগের নিকৃষ্টতম নির্বাচনের তামাশার আয়োজনের প্রতি জনগণের মোটেও কোনো ভ্রুক্ষেপ নেই।

যে নির্বাচনে ৬০টিরও বেশী রাজনৈতিক দল অংশ নিচ্ছে না সেই নির্বাচন নিয়ে এতো তোড়জোড় করতে কিসের কৃতিত্ব দেখাচ্ছেন কাজী হাবিবুল আউয়াল।

নির্বাচন কমিশনের সমালোচনা করে রিজভী বলেন, কাজী হাবিবুল আওয়াল কি জানেন না তার এই তামাশার নির্বাচনকে নিশ্চিত করার জন্য সরকারের হানাদারী আক্রমণে সারাদেশে পালিয়ে বেড়ানো বিএনপিসহ গণতন্ত্রকামী দলগুলোর নেতা-নেতাকর্মীদের বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে নিরবচ্ছিন্ন হামলার ঘটনা ঘটছে। আলবদরের মতো এরা বিএনপি’র নেতা-কর্মীদের বাড়ি ঘরে লুটপাট করছে। পুরুষশূণ্য বাড়িগুলো হামলা চালিয়ে ধ্বংস করছে। বাড়ির নারীদের অপদস্থ করছে। এমন পরিস্থিতিতে আতংক উদ্বেগ শুধু বিএনপি’র পরিবারগুলোতেই বিরাজ করছে না। সাধারণ ভোটাররাও অজানা আশংকায় সন্ত্রস্ত হয়ে আছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।