জোটের আসন চূড়ান্ত হ‌তে শেষ দিন পর্যন্ত অপেক্ষা কর‌তে হ‌বে : আমু – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ৫ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

জোটের আসন চূড়ান্ত হ‌তে শেষ দিন পর্যন্ত অপেক্ষা কর‌তে হ‌বে : আমু

সম্পাদক
ডিসেম্বর ৫, ২০২৩ ১০:৫৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ১৪ দলের সঙ্গে জোটগতভাবে নির্বাচন করবে বলে জানিয়েছেন জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। তবে জোটের আসন বিন্যাস ও প্রার্থী চূড়ান্ত করতে ১৭ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান তিনি।

আমু বলেন, নির্বাচন জোটগতভাবে হবে, কাল (বুধবার) জাতীয় পার্টির সঙ্গে আলোচনা করবে আওয়ামী লীগ। জাতীয় পার্টির সঙ্গে আসন সমঝোতার পরই বিস্তারিত জানানো হবে, কার বিরুদ্ধে কে থাকবে।
এ জন্য কিছুটা সময় লাগবে।আজ মঙ্গলবার সন্ধ্যায় ইস্কাটনের বাসায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।আমির হোসেন আমু বলেন, ‘গতকাল (সোমবার) আমাদের ১৪ দলের নেত্রী একটি সভা করেছেন। সেখানে বিস্তারিত আলোচনা হয়েছে।
বর্তমান প্রেক্ষাপট, রাজনৈতিক বিষয়ে আলোচনা হয়েছে। তখন আসনের বিষয়ে কথা উঠে এসেছে।এর আগে বিকেলে তাঁর বাসায় বৈঠক করেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দলের নেতারা। তবে নেতারা বলছেন, এটি সৌজন্য সাক্ষাৎ।
সেখানে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার উপস্থিত ছিলেন।সাক্ষাৎ শেষে সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘যেকোনো লেনদেনে দর-কষাকষি হবে, মন-কষাকষি হবে। বন্ধুদের মধ্যে দর-কষাকষি হয়, মন-কষাকষি হয়, তাহলে শেষ বিচারে হাসিমুখে উঠে যাব। দিনের শেষে হাসিমুখে হাত ধরাধরি করে বেরিয়ে যাব।’তিনি আরো বলেন, ‘যেখানে জোটের প্রার্থী আসবে, সেখানে আওয়ামী লীগের প্রার্থী উঠে যাবে।

প্রার্থীরা নৌকা মার্কায় নির্বাচন করবে। শেখ হাসিনার সঙ্গে বৈঠক এবং রাতের খাবারের মধ্য দিয়ে এই বার্তা পরিষ্কারভাবে দিয়েছেন যে জোট আছে, জোট একসঙ্গে নির্বাচন করবে। আসন ভাগাভাগির বিষয়টা আমরা নিষ্পত্তি করতে সক্ষম হব।’তফসিল অনুযায়ী, আগামী ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ওই দিনের মধ্যে দলীয় এবং জোটের প্রার্থী চূড়ান্ত করার বাধ্যবাধকতা রয়েছে। পরদিন ১৮ ডিসেম্বর সে অনুযায়ী প্রতীক বরাদ্দ করবে নির্বাচন কমিশন। ফলে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটের আসন বণ্টন কোন দিকে যাচ্ছে তা বুঝতে শেষ দিন পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।