বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনেই গুরুত্ব দেবে যুক্তরাষ্ট্র – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ৬ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনেই গুরুত্ব দেবে যুক্তরাষ্ট্র

সম্পাদক
ডিসেম্বর ৬, ২০২৩ ১০:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

কূটনৈতিক প্রতি‌বেদক ::

বাংলাদেশের বিষয় যুক্তরাষ্ট্রের নীতিতে অবাধ, সু্ষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন গুরুত্ব পাবে। সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পৃক্ততার ক্ষেত্রে গুরুত্ব পাবে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার মঙ্গলবার রাতে ওয়াশিংটনে সংবাদ ব্রিফিংয়ে একথা জানান।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে ম্যাথু মিলারের কাছে প্রশ্ন ছিল, সম্প্রতি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর প্রকাশিত সন্ত্রাসবিরোাধী প্রতিবেদনে মার্কিন সহায়তায় বাংলাদেশে সন্ত্রাসী হামলা কমার কথা উল্লেখ করা হয়েছে।
এখন রাজনৈতিক সহিংসতার কারণে উগ্রবাদী গোষ্ঠীগুলোর আবার উত্থানের ঝুঁকি আছে। এমন প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্র বাংলাদেশ সরকারকে কী ধরনের সহযোগিতার পরিকল্পনা করছে?জবাবে ম্যাথু মিলার বলেন, ‘আমরা স্পষ্ট বলেছি, আমরা বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চাই। এটিই আমাদের নীতি হিসেবে আছে। এটিই বাংলাদেশ সরকারের সঙ্গে আমাদের সম্পৃক্ততার ক্ষেত্রে গুরুত্ব পাবে।
এ পর্যায়ে ওই সাংবাদিক মুখপাত্র ম্যাথু মিলারকে বলেন, তাঁর প্রশ্ন ছিল সন্ত্রাসবিরোধী সহযোগিতা নিয়ে, নির্বাচন নিয়ে নয়।এর প্রতিক্রিয়ায় ম্যাথু মিলার বলেন, ‘আমি বুঝতে পেরেছি। কিছু দিন আগেই আমরা প্রতিবেদনটি প্রকাশ করেছি। এ নিয়ে আমার আর কিছু বলার নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।