মানবাধিকার দিবসে নাশকতার পরিকল্পনা করছে বিএনপি: কাদের – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ৯ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

মানবাধিকার দিবসে নাশকতার পরিকল্পনা করছে বিএনপি: কাদের

সম্পাদক
ডিসেম্বর ৯, ২০২৩ ৪:৫৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক::

বিএনপি মানবাধিকার দিবসে নাশকতার পরিকল্পনা করছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি নেতাকর্মীদের সতর্ক থাকারও নির্দেশ দিয়েছেন।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মানবাধিকার দিবস উপলক্ষে হঠাৎ করে মানববন্ধনের কর্মসূচির নামে নাশকতার পরিকল্পনা করছে। যারা নির্বাচনের পক্ষের শক্তি যারা আছেন তাদের অনুরোধ করবে এই নাশকতা, গুপ্তহত্যা ,অগ্নিসন্ত্রাস প্রতিহত করবেন। আমাদের দলের নেতাকর্মীদেরও সতর্ক অবস্থানে থাকতে হবে। যেন বিএনপি কর্মসূচির নামে কোথাও নাশকতা করতে না পারে।

কিছু কিছু বিদেশি চাপ আছে স্বীকার করে ওবায়দুল কাদের বলেন,  নির্বাচনকে ঘিরে দেশে বিদেশে ষড়যন্ত্র চলছে। এসব নিয়ে আমরা বিচলিত নই। যেহেতু জাতিসংঘ থেকে কিছু কথা বলা হচ্ছে, জাতিসংঘ বিশ্বের সকল দেশের। রাজনৈতিক অভিযোগের বিষয়টা তো জাতিসংঘের কাছেই যায়। কিছু কিছু চাপের ব্যাপার নিশ্চয়ই আছে, তা না হলে এত কিছু হল কেন। বাংলাদেশে গত কয়েক মাস কত রকমের ঘটনা ঘটেছে।  এসব বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী জাতিসংঘকে জানিয়ে রাখলেন, আমরা ভালো নির্বাচন করছি, কোনো অসুবিধা নেই, অহেতুক কেউ যেন আমাদেরকে চাপ না দেয়।

কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য ২০০৯ সালে জাতীয় মানবাধিকার কমিশন আইন প্রণয়ন করা হয়েছে। বর্তমানে দেশে মানবাধিকার কমিশন স্বাধীন ও নিরপেক্ষভাবে কাজ করতে পারছে।

ওবায়দুল কাদের বলেন, দেশে মানবাধিকারের ইতিহাস বড়ই ট্র্যাজিক। ১৫ আগস্টে সপরিবারে নারী, শিশু ও অন্তঃসত্ত্বা নারীকে বর্বরোচিত যে হত্যাকাণ্ড, এ ব্যাপারে মানবাধিকার নিয়ে যারা কথা বলে তাদের অনেককেই দেখেছি নীরব। তাদের অনেকেই স্বৈরশাসকদের তাঁবেদারি করেছে, এরা মানবাধিকার নিয়ে কথা বলে।

এ সময় আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক সামসুন্নাহার চাঁপা, উপপ্রচার সম্পাদক সৈয়দ আব্দুল আওয়াল শামীমসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।