নির্বাচন পর্যবেক্ষণে আসছে ভারত-ফিলিস্তিন-ওআইসি: নিশ্চিত করেনি যুক্তরাষ্ট্র – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ১০ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

নির্বাচন পর্যবেক্ষণে আসছে ভারত-ফিলিস্তিন-ওআইসি: নিশ্চিত করেনি যুক্তরাষ্ট্র

সম্পাদক
ডিসেম্বর ১০, ২০২৩ ৮:১২ অপরাহ্ণ
Link Copied!

আসির মনসুর ::

আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করার বিষয়টি নিশ্চিত করেছে ভারত, জাপান, ফিলিস্তিন, ওআইসি এবং আরব লীগ। ভারত থেকে তিন, জাপান থেকে ১৬ এবং ফিলিস্তিন থেকে ছয় জনের প্রতিনিধিদল নির্বাচন পর্যবেক্ষণে আসবেন। তবে, এখনও মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যবেক্ষণ করার বিষয়ে নিশ্চিত করেনি।

 

রোববার (১০ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলি সাবরীন এসব তথ্য জানান।

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নের এক্সপার্ট মিশন আগামী ২১ জানুয়ারি পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবে। ভারত থেকে আসবে; ফিলিস্তিন, ওআইসি ও আরব লীগ থেকে আসবে। জাপানও সম্প্রতি নির্বাচন কমিশনের কাছে আগ্রহ প্রকাশ করেছে। আরও কিছু আবেদন আছে।

কোন কোন দেশ নির্বাচন পর্যবেক্ষণের বিষয় নিশ্চিত করেছে জানতে চাইলে সেহেলী সাবরীন বলেন, ভারত, ফিলিস্তিন, জাপান ও ওআইসি। ভারত থেকে ৩ জন, ফিলিস্তিন থেকে ৬ (এদের মধ্যে কিছু বাইরে থেকে আছে, আবার দূতাবাস থেকেও থাকবে) জন। আর জাপানের ক্ষেত্রে যেটা শুনেছি ১৬ জন। এ ছাড়া, ওআইসি ও আরব লীগ কতজন আসবে, সেই তথ্যটা এখন আমার কাছে নেই।

মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যবেক্ষণ করার বিষয় নিশ্চিত করেনি বলেও জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র। তিনি বলেন, যে আবেদনগুলো পাওয়া গেছে, সেগুলোর ওপর কাজ হচ্ছে। যখন নিশ্চিত হবে নির্বাচন কমিশনকে জানিয়ে দেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।