নিষেধাজ্ঞার হুমকিতে ভয় পাওয়ার দেশ নয় বাংলাদেশ: এম জে আকবর – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ১৭ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

নিষেধাজ্ঞার হুমকিতে ভয় পাওয়ার দেশ নয় বাংলাদেশ: এম জে আকবর

সম্পাদক
ডিসেম্বর ১৭, ২০২৩ ১২:২৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলোর নিষেধাজ্ঞার হুমকিতে ‘বাংলাদেশ ভয় পাওয়ার মতো দেশ নয়’ বলে মন্তব্য করেছেন ভারতের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর। সঙ্গে যোগ করেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মুক্তিযুদ্ধের নেতৃত্বে দিচ্ছেন।

আজ রোববার (১৭ ডিসেম্বর) সকালে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এক সেমিনারে অংশ নেন এ ভারতীয়। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

এম জে আকবর বলেন, ‘বাংলাদেশ কোনো ভীতু দেশ নয়। এখানে ভয় দেখালেই কোনো কাজ হবে না। যারা ভয় দেখাচ্ছে তারা ভুলে যাচ্ছে বাংলাদেশ কোনো ভীতু দেশ নয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মুক্তিযুদ্ধের নেতৃত্বে দিচ্ছেন। ১৯৭৫ পরবর্তী স্বৈরাচারের বিরুদ্ধে যে সাহসী ভূমিকা রেখেছেন সেজন্য তাকে সম্মান জানানো ও এ বিষয়ে উদযাপন করা উচিৎ।’

এসময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বাংলাদেশের নির্বাচন সামনে রেখে যুক্তরাষ্ট্র ‘আরব বসন্ত ঘটানোর চেষ্টা’ করছে- রাশিয়ার এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রশ্ন করলে তিনি বলেন, ‘এটা তাদের (রাশিয়া) কাছে বলেন, আমরা এ বিষয়ে জানি না। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধ পরিকর। আমরা এ ধরনের কিছু ভাবছি না।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।