বিপিএলের মালিকানা পাচ্ছে যারা – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ২৫ সেপ্টেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বিপিএলের মালিকানা পাচ্ছে যারা

সম্পাদক
সেপ্টেম্বর ২৫, ২০২২ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

এর মাধ্যমে আবার সাত দলের টুর্নামেন্টে ফিরছে বিপিএল, দেওয়া হচ্ছে দীর্ঘ মেয়াদে ফ্র্যাঞ্চাইজির মালিকানাও। ২০১৯ সালে তখনকার ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে চার বছরের চুক্তি শেষ হয়ে যাওয়ার পর সেটি আর নবায়ন করেনি বিসিবি। আইপিএলের মতো লভ্যাংশ ভাগাভাগির মডেলে যেতে চেয়েছিল ফ্র্যাঞ্চাইজিগুলো, বিসিবি তাতে রাজি ছিল না। এর পর থেকেই বিপিএল চলেছে কিছুটা জোড়াতালি দিয়েই।

২০১৯-২০ মৌসুমে সাতটি দলের মালিকানা দেওয়া হয়েছিল সাতটি প্রতিষ্ঠানকে। এরপর করোনাভাইরাসের কারণে বিপিএলের বদলে শুধু স্থানীয় ক্রিকেটারদের নিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ আয়োজন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), যেটি ছিল পাঁচ দলের। সর্বশেষ গত আসরে বিপিএল হয়েছিল ছয়টি ফ্র্যাঞ্চাইজি নিয়ে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিপিএলে এক বছরের জন্যই দলগুলোর মালিকানা বিক্রি করেছিল বিসিবি।

সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৩ সালের ৫ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের নবম আসর, শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। পরের বছর ৬ জানুয়ারি শুরু হয়ে বিপিএলের দশম আসর চলবে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০২৫ সালের বিপিএল হবে ১ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।