ড. ইউনূসসহ ১৪ জ‌নের বিরুদ্ধে গ্রামীণ টে‌লিক‌মের ২৫ কো‌টি টাকা আত্নসা‌ত মামলার চার্জশিট অনু‌মোদন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ২৯ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ড. ইউনূসসহ ১৪ জ‌নের বিরুদ্ধে গ্রামীণ টে‌লিক‌মের ২৫ কো‌টি টাকা আত্নসা‌ত মামলার চার্জশিট অনু‌মোদন

বার্তা কক্ষ
জানুয়ারি ২৯, ২০২৪ ৬:১৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ::

গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের সংরক্ষিত ফান্ডের লভ্যাংশের ২৫ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (২৯ জানুয়ারি) দুদক কার্যালয়ে বিষয়টি জানান দুদকের সচিব মাহবুব হোসেন।

দুপুরে দুদকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত কমিশন বৈঠক থেকে চার্জশিট অনুমোদন দেওয়া হয়। দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার শিগগিরই আদালতে চার্জশিট দাখিল করবেন বলে জানা গেছে।

এ বিষয়ে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, মোট ১৪ জনের বিরুদ্ধে ২৬ কোটি ২২ লক্ষ ৬ হাজার ৪৮০ টাকার মানিল্ডারিংয়ের চার্জশিট দেয়া হয়েছে। প্রাথমিকভাবে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। দুদক সন্তুষ্ট হয়ে কমিটিকে অনুমতি দিয়েছে । আগামীকাল চার্জশিট দাখিল করলে এটি আদালতের এখতিয়ারে চলে যাবে। সেক্ষেত্রে আদালত পরবর্তী কার্যক্রম সম্পূর্ণ করবে।

তিনি আরো বলেন, এফআইআরে আসামি ছিলেন ১৩ জন। এখন নতুন একজন যুক্ত হয়ে ১৪ জন হয়েছেন। যে আদালতে চার্জশিট দাখিল হবে সেই আদালতে আসামিদের জামিন চাইতে হবে। এছাড়া কোনো আসামি পলাতক থাকলে তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু চাইবে দুদক।

গত বছরের ৩০ মে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। সংস্থার উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।