অনলাইনে শিশু যৌন হয়রানি ইস্যুতে ক্ষমা চাইলেন মার্ক জাকারবার্গ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

অনলাইনে শিশু যৌন হয়রানি ইস্যুতে ক্ষমা চাইলেন মার্ক জাকারবার্গ

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ১, ২০২৪ ১০:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে শিশুরা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ ওঠায় ভুক্তভোগী পরিবারের কাছে ক্ষমা চাইলেন মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ। গতকাল বুধবার (৩১ জানুয়ারি) মার্কিন কংগ্রেসের এক শুনানিতে ভুক্তভোগী পরিবারগুলোর কাছে ক্ষমা চেয়েছেন মেটার এ প্রধান নির্বাহী। খবর বিবিসি।

শুনানিতে অনলাইনে যৌন হয়রানিতে মারা যাওয়া সন্তানদের ছবি নিয়ে সিনেট ফ্লোরে উপস্থিত ছিলেন ভুক্তভোগী বাবা-মায়েরা। যারা ফেসবুক বা ইনস্টাগ্রাম চালান তাদের কাউকে এমন পরিস্থিতির মধ্য দিয়ে যাওয়া উচিত নয় বলে মনে করেন জাকারবার্গ। এদিন সিনেটররা তাকে ছাড়াও টিকটক, স্ন্যাপ, এক্স এবং ডিসকর্ডের শীর্ষ পাঁচ নির্বাহীকে প্রায় ৪ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন ।

মার্কিন কংগ্রেসের আইনপ্রণেতারা এ সময় জানতে চেয়েছিলেন, তারা (সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো) অনলাইনে শিশুদের সুরক্ষার্থে আসলে কি করছেন। এ সময় কংগ্রেস কক্ষে জাকারবার্গের সঙ্গে আরো উপস্থিত ছিলেন এক্স-এর লিন্ডা ইয়াকারিনো, টিকটকের শো জি চিউ, স্ন্যাপের ইভান স্পিগেল এবং ডিসকর্ডের জেসন সিট্রন।

সিনেটরদের প্রশ্ন উত্তরকালে শীর্ষ এই পাঁচ নির্বাহীর পেছনে বসেছিলেন ভুক্তভোগীরা। তাদের অভিযোগ বড় প্রযুক্তি কোম্পানিগুলো অনলাইনে যৌন হয়রানি থেকে শিশুদের রক্ষায় যথেষ্ট ভূমিকা রাখছেনা। ফলে শিশুরা মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে।

মার্কিন সিনেট জুডিশিয়ারি কমিটির এক বিবৃতিতে বলা হয়, অনলাইনে শিশু যৌন নিপীড়ন বা হয়রানির অভিযোগ  তদন্তের জন্য এ শুনানি ডাকা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।