সাগর-রুনি হত্যা মামলা একটু আলাদা তাই বিচার পে‌তে সময় লাগ‌বে :: আইনমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

সাগর-রুনি হত্যা মামলা একটু আলাদা তাই বিচার পে‌তে সময় লাগ‌বে :: আইনমন্ত্রী

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ১, ২০২৪ ৩:২৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

সাংবাদিক সাগর-রুনি হত্যার তদন্ত শেষ হতে ৫০ বছর সময় লাগলে ততদিনই অপেক্ষা করা ছাড়া উপায় নেই বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করছেন আইনমন্ত্রী।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, যেসব মামলায় অপরাধীকে ধরা যাচ্ছে না, কিংবা পুলিশ তদন্ত শেষ করতে পারছে না, সেসব মামলায় তাদেরকে অবশ্যই সময় দিতে হবে।

সাগর-রুনি হত্যা মামলার বিচারে কেন বিলম্ব হচ্ছে- এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেখুন সাগর-রুনিকে নিয়ে কথা বলবেন, আমি বুঝলাম। কিন্তু এই মামলায় যদি পুলিশ তদন্ত শেষ না করতে পারে, তাহলে কী জোর করে, সেই তদন্ত সমাপ্ত করে একটা চূড়ান্ত প্রতিবেদন কিংবা অভিযোগপত্র দেয়ানো কী ঠিক?
 
তিনি আরও বলেন, তাদের (পুলিশের) তদন্তে যতদিন সময় লাগে, সঠিকভাবে দোষী নির্ণয় করতে, তাদেরকে ততটুকু সময় দিতে হবে। তাতে যদি ৫০ বছর লাগে, তাহলে ৫০ বছর সময় দিতে হবে।
তাহলে কী আমরা ৫০ বছর অপেক্ষা করবো এই রায়ের জন্য- জানতে চাইলে তিনি বলেন, এই মামলাটি ব্যতিক্রমী। যেসব মামলায় অপরাধীকে ধরা গেছে, সেগুলোর বিচার তড়িত হচ্ছে। যেখানে অপরাধীকে ধরা যাচ্ছে না, তদন্ত শেষ করতে পারছে না, অবশ্যই তাদেরকে সময় দিতে হবে।
এদিকে, চলতি বছর ২৩ জানুয়ারি সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের সময়সীমা আবারও বাড়ান আদালত। এ নিয়ে ১০৫ বারের মতো সময়সীমা বাড়ানো হয়। এ মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের ধার্য দিন এদিন। কিন্তু র‍্যাবের পক্ষ থেকে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়নি। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আগামী ২৭ ফেব্রুয়ারি এই মামলার তদন্ত প্রতিবেদন জমার নতুন তারিখ ধার্য করেছেন।
 
প্রসঙ্গত: বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙার বার্তা সম্পাদক সাগর এবং তার স্ত্রী এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার রুনিকে ২০১২ সালের ১১ ফেব্রুয়ারিতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে তাদের ভাড়া করা ফ্ল্যাটে হত্যা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।