ঢাকায় নতুন দুই মেলা শুরু হচ্ছে আজ, চলছে দুটি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ঢাকায় নতুন দুই মেলা শুরু হচ্ছে আজ, চলছে দুটি

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ১১:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) গত ২১ জানুয়ারি শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা (ডিআইটিএফ)। ১ ফেব্রুয়ারি বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণে শুরু হয়েছে মাসব্যাপী অমর একুশে বইমেলা-২০২৪। এরই মধ্যে আজ (বৃহস্পতিবার) থেকে ঢাকায় শুরু হচ্ছে আরও দুটি মেলা।

প্রথমবারের মতো শুরু হচ্ছে ‘সেইফ ফুড কার্নিভাল’। দেশসেরা খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানসহ ঐতিহ্যবাহী নানান খাবারের আয়োজন এবং সেসব খাবারের নানান কলাকৌশল থাকবে এ আয়োজনে। রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনের এ সেইফ ফুড কার্নিভা

অন্যদিকে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শুরু হচ্ছে আন্তর্জাতিক পর্যটন মেলা। তিনদিনব্যাপী এ মেলাও শেষ হবে শনিবার।

সেইফ ফুড কার্নিভালের আয়োজন করছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকছে প্রাণ, আকিজ, কোকাকোলা, ফিনলে, বেঙ্গলমিট, ইউনিলিভার, নেসলে, ডমিনোজ, আবুল খায়ের, স্কয়ার।

মিষ্টান্ন প্রস্তুতকারীদের মধ্যে থাকছে বনফুল, ওয়েলফুড, প্রিমিয়াম সুইটস, বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডার, বনলতা সুইটস, ভাগ্যকূল, ব্রেড এন্ড বিয়ন্ড, সুমিস হট কেক, ননী। এবং ফাইভ স্টার হোটেলের মধ্যে রয়েছে হলিডে ইন, ইন্টারকন্টিনেন্টাল, ক্রাউন প্লাজা, প্যান প্যাসিফিক, ঢাকা রিজেন্সী, হোটেল আমারি।

অন্যদিকে প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে পর্যটন মেলায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসসহ বিভিন্ন এয়াররলাইন্স দর্শনার্থীদের জন্য অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে আকর্ষণীয় অফার ঘোষণা করেছে। এর বাইরে মেলায় বিভিন্ন দেশের বেশ কিছু প্রতিষ্ঠান ও দেশের বৃহৎ ট্রাভেল এজেন্সিগুলো অংশ নেবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।