বিশ্ব ইজ‌তেমার ২য় ধা‌পেও লাখো মুসল্লির ঢল – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ৯ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ব ইজ‌তেমার ২য় ধা‌পেও লাখো মুসল্লির ঢল

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ৯, ২০২৪ ৮:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

আরিফ হো‌সেন  ::

বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে এ বছর ইজতেমার দ্বিতীয় পর্ব। প্রথম পর্বের মতো শুক্রবার (৯ ফেব্রুয়ারি) শুরু হওয়া দ্বিতীয় পর্বেও তুরাগ তীরে লাখো মুসল্লির ঢল না‌মে।

মুসল্লিদের সঙ্গে নিয়ে ফজর নামাজ শেষে আম বয়ান করেন দিল্লি তাবলীগ মারকাজের শীর্ষ মুরুব্বী মাওলানা সাদ কান্ধলভির ছেলে মাওলানা ইলিয়াস বিন সাদ। মাওলানা ইলিয়াসের উর্দুতে দেয়া বয়ানের বাংলা তরজমা করেন মাওলানা মনির বিন ইউসুফ। সকালে শীত উপেক্ষা করে মানুষ ইজতেমায় অংশ নিয়েছেন৷

১৬০ একরের মূল ময়দান ছাপিয়ে আশপাশের বিভিন্ন স্থানেও অবস্থান করছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মুসল্লিরা। আত্মশুদ্ধি, সৃষ্টিকর্তার সন্তুষ্টি আর পরকালীন মুক্তি লাভের আশায় ধর্মপ্রাণ মুসল্লিরা ছুটে এসেছেন ইজতেমা ময়দানে। সকালের বয়ান শেষে খাবারের বিরতির পর দিনব্যাপী থেমে থেমে চলবে নসিহত পূর্ণ বক্তব্য।
 
এছাড়া লাখ লাখ মানুষের কাতারবন্দি হয়ে আজ আদায় করবেন পবিত্র জুম্মার নামাজ। জুম্মার নামাজে অংশ নিতে ঢাকা ও আশেপাশের বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা সমবেত হচ্ছেন তুরাগ নদের তীরে। জুম্মার৫ নামাজে ইমামতি করবেন দিল্লী তাবলীগ মারকাজের অন্যতম মুরুব্বি মাওলানা ইলিয়াস বিন সাদ। নামাজে নিজ পরিবার এবং দেশ ও জাতির জন্য মঙ্গল কামনা করবেন ধর্মপ্রাণরা৷

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।