যানযট রাজধানীর নিত্যদিনের সঙ্গী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১৭ অক্টোবর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

যানযট রাজধানীর নিত্যদিনের সঙ্গী

সম্পাদক
অক্টোবর ১৭, ২০২২ ২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

যানজট রাজধানীর নিত্যদিনের সঙ্গী।সাধারণ মানুষের ভোগান্তি। আজ সোমবার ( ১৭ অক্টোবর ) রাজধানীবাসীর দিন শুরু হয়েছে যানজটকে সঙ্গী করেই। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট লেগে আছে।

সোমবার সকাল ৮টার পর থেকেই রাজধানীর বিভিন্ন স্থান থেকে দেখা গেছে যানজটের চিত্র আব্দুল্লাহপুর,খিলক্ষেত,মহাখালী,নাবিস্কো, মৌচাক, মগবাজার, , মতিঝিল, খামারবাড়ি, ফার্মগেট এই সকল পথে তীব্র যানজট সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।পাঁচ থেকে দশ মিনিট পর পর ট্রাফিক জ্যামে পড়তে হয়েছে যাত্রীদের।এতে করে সময় অপচয় হচ্ছে তাদের।তীব্র গরম আর যানজটে নাকাল পথচারী ও সড়কের গাড়ি চালকেরা।

বাস চালক মফিজ বলেন, উওরা থেকে মহাখালী যেতে প্রায় আড়াই ঘন্টা সময় লেগেছে। যেখানে ৩০ মিনিট লাগত।

সায়দাবাদ থেকে উত্তরার দিকে যাওয়া যাত্রী কামাল হোসেন বলেন, সায়দাবাদ থেকে কুড়িল পর্যন্ত আসতেই আমার আগের তুলনায় এক থেকে দের ঘন্টা বেশি সময় লেগেছে। সড়কজুড়ে যানজট, দিন যত যাচ্ছে রাজধানীতে যানজটে পরিমাণ ততই বাড়ছে। আগে দেখা যেত শুধু সকালে আর বিকেলে যানজট থাকত। কিন্তু এখন দেখছি সারাদিনই রাজধানীতে যানজট লেগে থাকে।

জানা গেছে, মেট্রোরেল প্রকল্পের জন্য চলাচলের রাস্তা প্রায় অর্ধেক কমে গেছে। প্রকল্পের কাজের জন্য রাজধানীর বিভিন্ন এলাকায় যানবাহন চলাচল করছে সংকীর্ণ সড়ক দিয়ে। ফলে ওইসব রাস্তায় যানজটের সৃষ্টি হয়।

মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা ডিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, আগামী ডিসেম্বর মাসের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও অংশে মেট্রোরেল চালু করা হলে যানজট কমে যাবে

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।