টাকার বিনিময় কমিটি দেওয়ার অভিযোগ জয় লেখকের বিরুদ্ধে – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ৯ নভেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

টাকার বিনিময় কমিটি দেওয়ার অভিযোগ জয় লেখকের বিরুদ্ধে

সম্পাদক
নভেম্বর ৯, ২০২২ ৭:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ত্যাগী আর পরিচ্ছন্নদের বাদ দিয়ে টাকার বিনিময়ে অছাত্র, মাদকসেবী ও বিবাহিতদের দিয়ে পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ করেছেন সংগঠনটির জেলা কমিটির সাবেক ও বর্তমান নেতারা। আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে তারা অভিযোগে বলেন, পিরোজপুর জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটিতে মুজিব আদর্শের ত্যাগী পরীক্ষিত নিয়মিত ছাত্রদের প্রত্যাশিত পদ না দিয়ে অছাত্র ও নারী নির্যাতনে জড়িত এবং বিগত দিনে সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত ব্যক্তিদের দিয়ে টাকার বিনিময় রাতের আঁধারে কমিটি ঘোষণা করা হয়েছে। মামলার বাদি আর বিবাদীরা এই কমিটির দায়িত্ব পেয়েছে।

সংগঠনটির নেতারা বলেন, টাকার বিনিময়ে দেওয়া এ কমিটি আমরা মানি না। অছাত্র, বিবাহিতদের দিয়ে ছাত্রলীগ চলতে পারে না। ছাত্রলীগের সাবেক সভাপতির স্বাক্ষর জাল করাসহ বিভিন্ন অপরাধের অভিযোগে যে কমিটি বিলুপ্ত করা হয় সেই কমিটির সাধারণ সম্পাদককে সভাপতি হিসেবে মেনে নেওয়া হবে না। এ ছাড়া মাদক ব্যবসায়ীদের দিয়ে গঠিত এ কমিটি বাতিল করতে হবে। এ বিষয়ে আমরা ছাত্রলীগের দায়িত্ব প্রাপ্ত চার নেতার কাছেও লিখিত অভিযোগ করব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, এই কমিটি অবিলম্বে বিলুপ্ত করে যারা দীর্ঘদিন ধরে ছাত্ররাজনীতির সঙ্গে যুক্ত এবং সংগঠনটির ত্যাগী ও পরিশ্রমী নেতাদের সমন্বয়ে নতুন কমিটি ঘোষণা করা হোক।

উল্লেখ্য, গত সোমবার বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ার খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিককে সভাপতি এবং সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ সজলকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রলীগের আংশিক নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ৩২ সদস্য বিশিষ্ট ঘোষিত নতুন কমিটিতে ২০ জন সহ-সভাপতি, ৬ জন যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৪ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। আগামী এক বছরের জন্য ঘোষিত পিরোজপুর জেলা ছাত্রলীগের নতুন কমিটি পরবর্তীতে পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করে কেন্দ্রে জমা দিবে বলে জানা গেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরও বলা হয়, সভাপতি অনিরুজ্জামান অনিক আগের কমিটির সাধারণ সম্পাদক থাকাকালে তার বিরুদ্ধে সেচ্ছাচারীতার অভিযোগ ওঠে। এমনকি তিনি গত কমিটির তির বছরেও পূর্ণাঙ্গ কমিটি দিতে পারেন নি। যার ফলে শত শত নেতাকর্মীর রাজপথের শ্রম বিফলে যায়। এছাড়া তার বিরুদ্ধে আরও বেশ কিছু অভিযোগ রয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি বারি তালুকদার জয়েন, ওমি আদনান প্রিন্স, সিরাজুল ইসলাম মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মাঈন, যুগ্ম -সাধারণ সম্পাদক ছাব্বির আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক জুলকারনাইন তীব্র, সাংগঠনিক-সম্পাদক জাকারিয়া ইমতিয়াজ শুভ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।