ঢাকা বয়েজ এন্ড গালর্স কলেজের নাম পরিবর্তনে হাই কোটের স্থগিতাদেশ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ১০ নভেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ঢাকা বয়েজ এন্ড গালর্স কলেজের নাম পরিবর্তনে হাই কোটের স্থগিতাদেশ

সম্পাদক
নভেম্বর ১০, ২০২২ ১১:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃরফিকুল ইসলাম মিঠু(উত্তরা)ঢাকা বয়েজ এন্ড গার্লস কলেজের নাম পরিবর্তনে হাইকোর্টের স্থগিতাদেশ জারি করেন বিচারক ইকবাল হোসেন ভূঁইয়া। যাহার পিটিশন নাম্বার ১১৩৩৭ অফ ২০২২। উল্লেখ থাকে যে গত ১০ ই অক্টোবর ২০২১ সালে শিক্ষা মন্ত্রণালয়ের শারক পত্র নং ৩৭.০৮. ০০০০.৪০১.১৬.০০৮.১৯.৫১ এর আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট শিক্ষা ডিভিশন এই আদেশ দেন। ঢাকা বয়েজ এন্ড গার্লস কলেজের নাম পরিবর্তন করে আছিরুন্নেসা আব্দুল লতিফ কলেজ নামে নামকরণ করার প্রস্তাব রাখা হয়। এর বিরোধিতা করে জনৈক অভিভাবক হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। কলেজটি এমপিওভুক্ত(ইন ১০৮৫৬৯) হওয়ায় বিজ্ঞ আদালত বিষয়টি স্থগিতাদেশ দেন। কলেজের সূচতুর অধ্যক্ষ ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিব হাসানের পিতা মাতার নামে কলেজটির নামকরণ করবেন বলে কিছু জমি ও বরাদ্দ নেন। এমপি সাহেব কোমল মনের মানুষ বিধায়
তার কথায় উক্ত শারক পত্রে সুপারিশও করেন। প্রাক্তন শিক্ষার্থীদের মতে কলেজটির নাম পরিবর্তন করা হলে আমাদের সার্টিফিকেটে নাম পরিবর্তন করবে কে? উক্ত কলেজটির অধ্যক্ষের বিরুদ্ধে ইতিপূর্বে অভিযোগ উঠেছে তিনি নাকি রাজাকারের সন্তান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।