দিনাজপুর ১!!আসনে আলোচনায় নতুন মুখ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১১ নভেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

দিনাজপুর ১!!আসনে আলোচনায় নতুন মুখ

সম্পাদক
নভেম্বর ১১, ২০২২ ১২:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ দেশের উন্নয়ন সম্ভবনাময় পর্যটন নগরী দিনাজপুর। বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব আর সুদুরপ্রসারি চিন্তা চেতনার বাস্তবায়নে দিনাজপুর ১ আসনে জনগনের পাশে কাজ করছেন বরদা ভূষণ রায় লিটন। সাবেগ তুখোর ছাত্র নেতা লিটনের সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে পরিচ্ছন্ন নেতৃত্ব ইতিমধ্যেই আসনটিতে আলোচনার যায়গা করেনিয়েছে। দলীয় সূত্রে জানা যায়, ভোটের মাঠে আগামী দিনের চেলেঞ্জ মোকাবেলা তৃনমূল নেতা-কর্মীদের মূল্যায়ন জোর দার করেছে দলটি সারা দেশে তিনশ টি আসনই নজরে আছে নেত্রীর। সেই ক্ষেত্রে বিতর্কীত ও গণবীমুখ এমপিরা বাদ পড়তে পারে। রাজনৈতিক অঙ্গনে পরিচ্ছন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ড বিবেচনায় ভোটের মাঠে গ্রহণ যোগ্য প্রার্থীরাই মনোনয়ন পাবে বলে জানা যায়। দিনাজপুর ১ আসনের বিশিষ্টজনদের সাথে কথা বলে জানা যায়, বর্তমান এমপি মহাদয়ের রাজনৈতিক ইমেজ নষ্ট হয়ে গেছে তার বিতর্কীত কর্মকান্ডে। এ আসনটির বর্তমান এমপি মনোরঞ্জন শীল গোপাল টানা তিন বার নৌকা প্রতিকে নির্বাচনে মনোনয়ন পেয়ে নিজের আখের গোছানো চালিয়ে যাচ্ছে। এমপির আওয়ামী লীগের আদর্শ বহির্ভূত কর্মকান্ড এলাকার স্থানীয় রাজনৈতিক অঙ্গনে হতাশা দেখা দিয়েছে। তার বিরুদ্ধে বঙ্গবন্ধুর নামে করা কলেজের নাম পরিবর্তন এবং তার ছবির অবমাননা করারমত গুরুতর অভিযোগে উঠেছে।দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের বিরুদ্ধে দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-২-এ অভিযোগ দায়ের হয়েছে। সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপটে আগামী দিনের চেলেঞ্জ মোকাবেলায় বীরগঞ্জ কাহারোল এলাকার নেতাকর্মীরা ও শুশিল সমাজ এ আসনটিতে নতুনমুখ চাচ্ছে এলাকা বাসী। এনিয়ে বীরগঞ্জ কাহারোল এলাকা বাসীর পক্ষে দিনাজপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালকে মনোনয়ন না দেয়ার দাবি জানিয়েছেন ওই আসনের আওতাধীন বীরগঞ্জ ও কাহারোল উপজেলার হিন্দু সম্প্রদায়ের কতিপয় নেতা।

বীরগঞ্জ-কাহারোল হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ উদ্যাপন পরিষদের ব্যানারে বীরগঞ্জের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানিয়েছেন।
ভোটার সংখা ৩,৪৪,০৪৩ এর কাছাকাছি। এখনাকার রাজনৈতিক অঙ্গন চলে সম্প্রিতি ও সামাজিক বন্ধনের নেতৃত্বে। এ এলাকায় মানুষের জীবন যাত্রার মান উন্নয়ন ও বঙ্গবন্ধুর আদর্শ সোনার বাংলা গড়তে আগামীতে নতুন মখ চায় আওয়ামী লীগে। তেমনই একজন নম্র ভদ্র শিষ্টচার গুণাবলির নেতৃত্ব সাবেগ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা ও বাংলাদেশ সেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটি উপ- আন্তর্জাতিক সম্পাদক বরদা ভূষণ রায় লিটন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।