ঘুস নেওয়ার ভিডিও ভাইরাল সেই ভূমি কর্মকর্তা গিয়াস প্রত্যাহার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

ঘুস নেওয়ার ভিডিও ভাইরাল সেই ভূমি কর্মকর্তা গিয়াস প্রত্যাহার

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ১০:০৮ অপরাহ্ণ
Link Copied!

ভ্রাম্যমাণ প্রতিনিধি:: 

সরকারি খাসজমি ঘুস গ্রহণ করে ব্যক্তি মালিকের নামে নামজারি করে হাতিয়ে নিয়েছেন মোটা অংকের টাকা। পরে এই অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা হলে তাকে ৭ মাসের জন্য শাস্তিমূলক বদলি করা হয় (ওএসডি)। পরবর্তীতে বিভিন্ন দেন দরবার করে পুনরায় চাকরি ফিরে পান।

এমনই অভিযোগ রয়েছে গাজীপুরের কালিয়াকৈরের শাহবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিনের বিরুদ্ধে। এবার আবার তার ঘুস লেনদেনের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।পরে তাকে শোকজ ও ভূমি অফিস থেকে প্রত্যাহার করা হয়েছে।

অভিযুক্ত ওই ভূমি কর্মকর্তা হলেন- কালিয়াকৈর উপজেলার শাহবাজপুর ভূমি অফিসের আওতাধীন ঢালজোড়া ও আটাবহ ইউনিয়নের দায়িত্বে থাকা উপসহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিন।

এলাকাবাসী জানায়, কালিয়াকৈর উপজেলার শাহবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা গিয়াস উদ্দিন খাজনা-খারিজ দেওয়ার নামে নানাভাবে দীর্ঘদিন যাবত ঘুস নিয়ে আসছেন। এ নিয়ে কালিয়াকৈর উপজেলার সাবেক উপজেলার নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিলেও তিনি কোনো ব্যবস্থা নেননি। এরই মধ্যে গত সোমবার সকাল থেকে ওই কর্মকর্তার ঘুস লেনদেনের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ওই ভিডিওতে দেখা যায়, একটি সিগারেট ধরিয়ে লম্বা করে ধোঁয়া ছেড়ে সামনে বসা এক ব্যক্তির কাছ থেকে বেশ কয়েকটি ৫০০ টাকার নোট হাতে নিলেন। এরপর তাকে বলছেন, একটা মিসকেস ৫ হাজারের নিচে নেওয়া যায় না। সামনে বসা লোকটি হয়তো টাকা কিছু কম দিয়েছেন। তাই তাকে বুঝানোর জন্য বলছেন, কম্পিউটারে যে ছেলেটা কাজ করে তাকেও ৫০০ টাকা দিতে হবে। তাহলে আমার কাজের একটা দাম আছে না। তিনি তাকে পরামর্শ দেন, একটা আইডি খুলবেন। এরপর থেকে আপনাকে আর এখানে আসতে হবে না, অনলাইনে খাজনা দিতে পারবেন।

অভিযোগ রয়েছে,  অভিযুক্ত এই ভূমি কর্মকর্তা সরকারি খাসজমি ঘুসের মাধ্যমে অন্যের নামে নামজারি করায় তাকে ৭ মাসের জন্য শাস্তিমূলক বদলি করা হয়।পরবর্তীতে বিভিন্ন দেন দরবার করে পুনরায় চাকরি ফিরে পেয়ে কালিয়াকৈরে এসে ফের বেপরোয়া হয়ে ওঠেন গিয়াস উদ্দিন।

অভিযুক্ত ভূমি কর্মকর্তা গিয়াস উদ্দিনের সঙেঙ্গ মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।পরে তার ব্যবহৃত মোবাইল এসএমএস করেও কোনো সদুত্তর পাওয়া যায়নি।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও এল এ) মোছাম্মৎ হাসিনা আক্তার বলেন, আমরা এরই মধ্যে তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। তাকে কারণ দর্শানো নোটিশ দিয়েছি এবং তাকে কর্মস্থল থেকে সরিয়ে নেয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।