‘আমরা যারা সম্মুখ সমরে ছিলাম, আমাদের প্রেরণার উৎস ছিলেন বঙ্গবন্ধু’:স্বরাষ্ট্রমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

‘আমরা যারা সম্মুখ সমরে ছিলাম, আমাদের প্রেরণার উৎস ছিলেন বঙ্গবন্ধু’:স্বরাষ্ট্রমন্ত্রী

বার্তা কক্ষ
মার্চ ২৬, ২০২৪ ৮:৩৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

বাংলাদেশের স্বাধীনতা ধারাবাহিক আন্দোলনের মধ্যদিয়ে অর্জিত হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ১৯৫২ থেকে ১৯৭১ সালের ধারাবাহিক এই আন্দোলনের প্রেরণা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

মঙ্গলবার দুপুর ২টায় মহান বাংলাদেশ শিল্পকলা একাডেমির মিলনায়তনে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ঢাকা জেলা প্রশাসন আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আমরা যারা সম্মুখ সমরে অংশগ্রহণ করেছি আমাদের প্রেরণার উৎস ছিলেন বঙ্গবন্ধু। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আধুনিক স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম বলেন, আজকের সমৃদ্ধ বাংলাদেশ সম্ভব হয়েছে ১৯৭১ সালে বীর মুক্তিযোদ্ধাদের এক সাগর রক্তের বিনিময়ে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, বাঙালি ও বঙ্গবন্ধু অনিবার্যভাবে পরস্পর পরস্পরের পরিপূরক।বাঙালি জাতীয়তাবাদ ও একটি স্বতন্ত্র ধর্মনিরপেক্ষ বাঙালি জাতীয় চেতনার উন্মেষ ঘটেছিল বঙ্গবন্ধুর হাত ধরে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন সংসদ সদস্য বেনজির আহমদ, ঢাকা রেঞ্জ পুলিশের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার মো আসাদুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুর রহমান শহীদ, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী।

এছাড়াও অনুষ্ঠানে বিপুল সংখ্যক বীর মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন। এ সময় বীর মুক্তিযোদ্ধাদের ফুল ও উত্তরীয় পরিয়ে স্বাগত জানানো হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে শিশু একাডেমি আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে ভোর ৬টা ১০ মিনিটে দিনের প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ঢাকা জেলা প্রশাসক। পরে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।