‘রসিক নির্বাচনে ৮৬ কেন্দ্র ঝুঁকিপূর্ণ, সমস্যা হলেই ভোট বন্ধ’ : ই‌সি রা‌শেদা – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ২৬ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

‘রসিক নির্বাচনে ৮৬ কেন্দ্র ঝুঁকিপূর্ণ, সমস্যা হলেই ভোট বন্ধ’ : ই‌সি রা‌শেদা

সম্পাদক
ডিসেম্বর ২৬, ২০২২ ৬:৫৪ অপরাহ্ণ
Link Copied!

 

রংপুর  প্রতিবেদক ||

গামীকাল (মঙ্গলবার) ২৭ ডি‌সেম্বর ২০২২ অনু‌ষ্ঠিত হবে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোটগ্রহণ। তার এক দিন আগে নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা জানিয়েছেন, সেখানে ৮৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

সোমবার (২৬ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

রাশেদা বলেন, সবাই মিলে নির্বাচন করতে হবে। প্রার্থীদের আচরণ হতে হবে বিধিমালা অনুযায়ী। আমাদের লোকবল খুব বেশি নেই, তবুও আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য চেষ্টা করব।

কমিশনার বলেন, রসিক নির্বাচনে আমরা ৮৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছি। সেসব কেন্দ্রের জন্য আলাদা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা সিসি ক্যামেরার মাধ্যমে এ কেন্দ্রগুলো নিবিড় পর্যবেক্ষণ করব।

তিনি বলেন, গাইবান্ধার মতো কোনো সমস্যা দেখা গেলে সঙ্গে সঙ্গে নির্বাচন বন্ধ করে দেওয়া হবে। আমরা গাইবান্ধা নির্বাচনে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। রংপুরেও সমস্যা হলে ভোট বন্ধ করে দেওয়া হবে। আমরা সুষ্ঠু নির্বাচন করতে চাই।

এ সময় ইসি রাশেদার কাছে সাংবাদিকরা জানতে চান আগামী জাতীয় নির্বাচনে সিসি ক্যামেরা ব্যবহার করা হবে কিনা?

জবাবে এই কমিশনার বলেন, সিসি ক্যামেরার ব্যবহার আরপিওতে (গণপ্রতিনিধিত্ব আদেশ) নেই। তবুও জাতীয় নির্বাচনে ব্যবহার করা হবে কিনা তা এখনই বলা যাচ্ছে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।