চলছে কয়লা খালাস, এমভি আব্দুল্লাহ জাহাজেই ফিরবেন সব নাবিক – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

চলছে কয়লা খালাস, এমভি আব্দুল্লাহ জাহাজেই ফিরবেন সব নাবিক

বার্তা কক্ষ
এপ্রিল ২৩, ২০২৪ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

সোমালি জলদস্যুদের হাত থেকে মুক্ত বাংলাদেশী পতাকাবাহী জাহাজ এমভি আব্দুল্লাহ সংযুক্ত আরব আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভেড়ার পর এখন কয়লা খালাসের কাজ চলছে। খালাস শেষ হলে আরেকটি ভাড়া ধরে জাহাজ নিয়ে দেশের পথে রওনা হবে ২৩ নাবিক।

অবশ্য এর আগে নাবিকদের মধ্যে ২ জনের বিমানে দেশে ফেরার কথা ছিল। বাকি ২১ নাবিক আগে থেকেই জাহাজে করেই ফেরার কথা জানিয়েছিলেন। তবে পরে ওই দুই নাবিক সিদ্ধান্ত পরিবর্তন করেন।

জাহাজের মালিক প্রতিষ্ঠান কেএসআরএম গ্রুপের কর্মকর্তারা জানান, জাহাজে থাকা ৫৫ হাজার মেট্রিক টন কয়লা গতকাল সোমবার রাত ১২টার দিকে খালাস শুরু হয়।

মোজাম্বিকের মাপুতো বন্দর থেকে ৫৫ হাজার টন কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাত যাওয়ার পথে গত ১২ মার্চ জলদস্যুর কবলে পড়ে জাহাজটি। গত ১৪ এপ্রিল সোমালি জলদস্যুদের কবল থেকে মুক্তি পেয়ে ৮ দিন পর গত রোববার রাতে জাহাজটি সংযুক্ত আরব আমিরাত পৌঁছায়।

কেএসআরএম গ্রুপের সহযোগী সংস্থা এসআর শিপিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেহেরুল করিম জানান, জাহাজের ২৩ নাবিক জাহাজেই দেশে ফিরবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।