বাংলাদেশ ফুটবল বিশ্বকাপ খেল‌বে : প্রধানমন্ত্রী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বাংলাদেশ ফুটবল বিশ্বকাপ খেল‌বে : প্রধানমন্ত্রী

সম্পাদক
ডিসেম্বর ২৯, ২০২২ ৭:৫৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

শেখ হাসিনা বলেন, ‘কিছুদিন আগে ফুটবলের বিশ্বকাপ হয়ে গেল। কিন্তু বাংলাদেশ জায়গা পায়নি। আমরা আশা করি আগামীতে বাংলাদেশ বিশ্বকাপ ফুটবলে অংশ নেবে। সেভাবে এখন থেকে নিজেদের তৈরি করতে হবে।’

বাংলাদেশও একদিন ফিফা বিশ্বকাপ ফুটবল জয় করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে লক্ষ্যে তরুণ খেলোয়াড়দের বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতার জন্য নিজেদের তৈরি করার আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার ঢাকায় আর্মি স্টেডিয়ামে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ২০২২’ এবং ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২২’-এর জাতীয় পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এই আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, ‘কিছুদিন আগে ফুটবলের বিশ্বকাপ হয়ে গেল। কিন্তু বাংলাদেশ জায়গা পায়নি। আমরা আশা করি আগামীতে বাংলাদেশ বিশ্বকাপ ফুটবলে অংশ নেবে। সেভাবে এখন থেকে নিজেদের তৈরি করতে হবে।’

সেভাবে প্রস্তুতি নেবে কি না, প্রধানমন্ত্রী উপস্থিত খেলোয়াড়দের উদ্দেশে এমন প্রশ্ন ছুড়ে দিলে তারা প্রস্তুতি নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় সরকারপ্রধান আশা প্রকাশ করে বলেন, ‘তোমরাই হবে আমার সেই গোল্ডেন বয়। আমরাও বিশ্বকাপ জয় করব।’

সরকারপ্রধান বলেন, ‘খেলাধুলার মধ্য দিয়ে শরীরচর্চা হয়, মন ভালো থাকে। খেলাধুলার চর্চা যত বেশি করা যাবে তত বেশি উৎকর্ষ সাধন হবে।

‘তোমাদের খেলা দেখলাম। খুবই ভালো লাগল। কিন্তু আগামীতে আরও ভালোভাবে তোমরা খেলবে, আরও বেশি ছেলেমেয়ে খেলাধুলায় যোগ দেবে এমনটা আমি আশা করি।’

এ বছর ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ২০২২’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২২’-এ উপজেলা, জেলা, বিভাগ এবং জাতীয় পর্যায়ে থেকে ১ লাখ ১০ হাজার ৫৫২ জন খেলোয়াড় অংশ নিয়েছে বলে জানান সরকারপ্রধান। তিনি বলেন, ‘অদ্ভুত একটা ঘটনা; বোধ হয় পৃথিবীর ইতিহাসে আর কোনো দেশে এ রকম ঘটনা নেই।’

প্রধানমন্ত্রী জানান, এই টুর্নামেন্ট থেকে প্রতিভাবান ৪০ জন বালক ও ৪০ জন বালিকাকে নিয়ে বিকেএসপিতে তিন মাসের জন্য নিবিড় প্রশিক্ষণ ক্যাম্প আয়োজন করা হবে। বিদেশে পাঠিয়েও ট্রেনিং করানো হবে।

এ বছর ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ২০২২’ চ্যাম্পিয়ন হয়েছে সিলেট বিভাগ। আর রানার্সআপ হয়েছে বরিশাল বিভাগ।

আর ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২২’-এ চ্যাম্পিয়ন হয় রংপুর বিভাগ এবং রানার্সআপ হয় খুলনা বিভাগ।

প্রধানমন্ত্রী খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন। পরে তাদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।