বিমান বাহিনী প‌রিচা‌লিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের স্কুল ’ব্লু স্কাই’ উদ্বোধন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১৩ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বিমান বাহিনী প‌রিচা‌লিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের স্কুল ’ব্লু স্কাই’ উদ্বোধন

বার্তা কক্ষ
মে ১৩, ২০২৪ ৯:০৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

বাংলাদেশ বিমান বাহিনী পরিচালিত বিশেষ শিশুদের স্কুল ’ব্লু স্কাই’ এর উদে¦াধনী অনুষ্ঠান ১৩ মে ২০২৪, সোমবার বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশারে অবস্থিত উক্ত স্কুলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্কুল এর শুভ উদে¦াধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সম্মানিত বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাফওয়া কেন্দ্রীয় পরিষদের সম্মানিত সভানেত্রী তাহমিদা হান্নান। এছাড়াও, অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধানগণ, সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে দি ঢাকা মার্কেন্টাইল কো অপারেটিভ ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান গ্রুপ ক্যাপ্টেন আবু জাফর চৌধুরী (অবসরপ্রাপ্ত) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অটিস্টিক ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন উদ্যোগের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের ঐকান্তিক প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয়েছে “ব্লু স্কাই” স্কুল। বহুমাত্রিক কার্যক্রম ও বাস্তবমূখী শিক্ষা প্রদানের মাধ্যমে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে লুকায়িত সম্ভাবনার অন্বেষণ এবং তাদের সক্ষমতা লালন ও বিকাশ করে সমাজের মূলধারায় এনে তাদেরকে স্বাধীন ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত করা এ স্কুলের মূল লক্ষ্য। শিক্ষার সুন্দর এবং মনোরম পরিবেশ নিশ্চিত করতে ব্লু স্কাই এর শিক্ষার্থীদের জন্য রয়েছে অত্যাধুনিক সুযোগ-সুবিধা ও সব ধরনের সেবার ব্যবস্থা।
এই স্কুলটি প্রতিষ্ঠায় সর্বপ্রথম উদ্যোগ গ্রহণ করে বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া)। ‘সেবা, সংস্কৃতি ও সৌহার্দ্য’- এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ১৯৭৭ সালে প্রতিষ্ঠালগ্ন হতেই বাফওয়া বিমান বাহিনীর সদস্য এবং তাদের পরিবারবর্গের শিক্ষা, সাংস্কৃতিক, অর্থনৈতিক, চিকিৎসাসহ অন্যান্য সেবা ও কল্যাণমূলক বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। বাফওয়ার সামাজিক ও সেবামূলক কর্মকান্ড এখন বিমান বাহিনীর গন্ডি পেরিয়ে জাতীয় পর্যায়ে বিস্তৃতি লাভ করেছে। ইতিমধ্যেই শিক্ষার প্রসারে বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির বিভিন্ন কর্মকান্ড সর্বমহলে প্রশংসা অর্জন করেছে। ‘ব্লু স্কাই’ স্কুল প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেছেন বাফওয়া সভানেত্রী তাহমিদা হান্নান। ‘ব্লু স্কাই’ স্কুল প্রতিষ্ঠার স্বপ্ন বাস্তবায়নে আন্তরিক সহযোগিতা ও আর্থিক পৃষ্ঠপোষকতা নিয়ে এগিয়ে আসেন দি ঢাকা মার্কেন্টাইল কো অপারেটিভ ব্যাংক লিমিটেড-এর চীফ কাস্টোডিয়ান বীর মুক্তিযোদ্ধা গ্রæপ ক্যাপ্টেন আবু জাফর চৌধুরী (অবঃ)। তাঁর এই মহানুভবতার কারনেই সম্ভব হয়েছে ব্লু স্কাই এর মতো স্কুল প্রতিষ্ঠা করা।
বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ ও থেরাপি চালু করে ব্লু স্কাই মানব সম্পদ উন্নয়নের ক্ষেত্রে একটি নতুন অধ্যায়ের সূচনা করবে বলে আশা করা যাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।