বিমানবন্দর ফুটপাত দখল নিয়ে চাঁদাবাজি নেপথ্যে জান্নাত আলম – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশনিবার , ২১ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বিমানবন্দর ফুটপাত দখল নিয়ে চাঁদাবাজি নেপথ্যে জান্নাত আলম

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ২১, ২০২৩ ১০:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

রাজধানীর উওরা এয়ারপোর্টে মনুলভা রেস্তোরাঁ থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়ানের গেট পর্যন্ত সড়ক ও জনপথের রাস্তা দখল নিয়ে প্রতিনিয়ত চাঁদাবাজি করছে জান্নাত ও আলম।

সরেজমিনে গিয়ে দেখা গেছে,বিমানবন্দরের পূর্বপাশ মনুলভা রেস্তোরাঁ পাশ থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়ন গেট পযর্ন্ত প্রায় ৪০-৪৫ টি দোকান রয়েছে।এই সকল দোকান হতে প্রতি নিয়ত চাঁদা তুলছে জান্নাত ও আলম।রবিউল নামে এক দোকানী বলেন,লাইট বাবদ প্রতিদিন ১২০ টাকা করে দিচ্ছি।ছোট দোকান প্রতি ৫০০ আর বড় দোকান প্রতি ১০০০ দিতে হয়।
আমি এখানে প্রায় ১২ বছর ধরে আছি।আগে চাঁদার পরিমাণ কম ছিলো এখন একটু বেশি।

জয় নামে আরেক দোকানী বলেন,যাদের দোকানে ফ্রিজ ও টিভি চলে তাদের ২০০ করে বিদ্যুৎ বিল দিতে হয়।আর এই সকল চাঁদ সন্ধার আগে থেকেই তোলাহয়।

খোঁজ নিয়ে আরো জানা যায়,জান্নাত ও আলমের প্রায় দুই যুগ ধরে এই চাঁদাবাজি করে আসছে।চাঁদাবাজির টাকায় গড়েছেন বিপুল সম্পদ।জান্নাতের এয়ারপোর্ট এলাকায় ৮ টি গাড়ি ও দুইটি বাস রয়েছে।যাহার বাজার মূল্য প্রায় ৩ কোটি টাকার মত।দেশের বাড়ি ডুপ্লেক্স বাড়ি।আরো রয়েছে নামে বে নামে সম্পদ।আলম বিমানবন্দর এলাকায় একটি টায়ারের দোকান দিয়ে ব্যবসা শুরু করে।ধীরে ধীরে রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় চাঁদাবাজির সাথে জড়িয়ে যায়।তারও নামে বেনামে রয়েছে সম্পদ।আরো অনুসন্ধান চলছে বিস্তারিত আসছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।