বিমানবন্দরে চাঁদাবাজির দোকান খুলে বসেছে জান্নাত আলম – দৈনিক মুক্ত বাংলা
ঢাকামঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বিমানবন্দরে চাঁদাবাজির দোকান খুলে বসেছে জান্নাত আলম

স্টাফ রিপোর্টার
জানুয়ারি ২৪, ২০২৩ ১২:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

রাজধানীর বিমানবন্দর এলাকায় সড়ক ও জনপথের জায়গা দখল করে চাঁদবাজির দোকান খুলে বসেছে জান্নাত ও আলম নামে দুই কথিত নেতা।

খোঁজ নিয়ে জানা যায়,বিমানবন্দর মনুলভা রেস্তোরাঁ থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়ানের গেট পর্যন্ত প্রায় ৪০-৪৫ দোকান ও বাস কাউন্টার আছে।এই কাউন্টার ও দোকান হতে প্রতিদিন ৫০০-১০০০ করে চাঁদা তুলছে জান্নাত ও আলম। দোকান প্রতি বৈদ্যুতিক লাইন বাবদ নেয়া হচ্ছে ১০০ টাকা।

রহিম নামে একজন পথচারী বলেন চলাচলের রাস্তা দখল নিয়ে দীর্ঘ দিন ধরে একটি চক্র দোকান বসিয়ে চাঁদা তুলছে।এই রাস্তার মালিক জনগণ।এই দোকান পাট বসানোর কারণে আমাদের চলাচলে সমস্যা পোহাতে হয়।স্কুল পড়ুয়া একজন পথচারী বলেন,মেইন রোড সংলগ্ন এই সড়কে সব সময় বড় বড় যানবাহন চলাচল করছে।অনেকটা ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হতে হয়।

নাম না জানানোর শর্থে একজন দোকানী বলেন, প্রতিদিন ৩০-৩৫ হাজার একটা চাঁদা তোলা হয় এই দোকান হতে।টাকা না দিলেন মারধরের শিকার হতে হয়।আজ প্রায় ১ যুগ ধরে এই নিরব কষ্ট সহ্য করে আসছি।বিভিন্ন রাজনৈতিক নেতাদের অনুষ্ঠান হলে চাঁদার পরিমাণ আরো বেড়ে যায়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে,জান্নাত ও আলমের দুটি দোকান আছে পাবলিক টয়লেট ঘেঁষা।দুইটি দোকান কেবল মাএ সাইনবোর্ড।তাদের মূল পেশাই চাঁদাবাজি।দুইযুগ ধরে এই চাঁদাবাজি করে অঢেল সম্পদের মালিক বনে গেছেন জান্নাত ও আলম।

এই বিষয় বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ আজিজুল হক মিঞা বলেন,খোঁজ নেয়া হচ্ছে,সুনির্দিষ্ট প্রমান পেলেই ব্যবস্থা নেয় হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।