ওয়াসার এম‌ডি তাকসিমের বিরুদ্ধে অনুসন্ধা‌নে দুদক – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ১১ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ওয়াসার এম‌ডি তাকসিমের বিরুদ্ধে অনুসন্ধা‌নে দুদক

সম্পাদক
জানুয়ারি ১১, ২০২৩ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

 নিজস্ব প্রতিবেদক::ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ১৪টি বাড়িসহ জ্ঞাত আয় ব‌হির্ভূত সম্প‌দ অর্জ‌নের অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে। এসব অ‌ভি‌যোগ আম‌লে নি‌য়ে অনুসন্ধানে নাম‌ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১১ জানুয়ারি) নাম প্রকা‌শে অ‌নিচ্ছুক দুদকের এক কর্মকর্তা বিষয়‌টি নিশ্চিত করেছেন।

তি‌নি ব‌লেন, ওয়াসার এম‌ডির বিরু‌দ্ধে এক‌টি জাতীয় দৈ‌নি‌কে প্রকাশিত ১৪টি বাড়ি সংক্রান্ত প্রতিবেদন আমলে নিয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হ‌য়ে‌ছে।

ওয়াসার এম‌ডির বিরু‌দ্ধে দুদক উপপরিচালক সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে একটি টিম অনুসন্ধান চালা‌বে। তাছাড়া ওয়াসার পদ্মা জশলদিয়া প্রকল্পে প্রায় ১ হাজার ১০০ কোটি টাকা, গন্ধবপুর পানি শোধনাগার প্রকল্পে ১ হাজার কোটি টাকা, দাশেরকান্দি পয়ঃশোধনাগার প্রকল্প, গুলশান-বারিধারা লেক দূষণ রোধ প্রকল্পসহ আরও কয়েকটি প্রকল্পে দুর্নীতির অভিযোগও খতিয়ে দেখা হ‌বে।

গত ৯ জানুয়ারি প্রকৌশলী তাকসিম এ খানের যুক্তরাষ্ট্রে ১৪টি বাড়ি কেনার বিষয়ে দাখিল করা দুটি অভিযোগের অনুসন্ধানের অগ্রগতি জানতে চান হাইকোর্ট। দুদককে ১৫ দিনের মধ্যে এ বিষয়ে জানাতে বলেছেন আদালত। হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ মৌখিকভাবে এ আদেশ দেন।

ওয়াসার এম‌ডি তাকসিম এ খান সম্প্রতি সংবাদ স‌ম্মেলন ক‌রে দাবি করেন,  যুক্তরাষ্ট্রে তার কোনো বাড়ি নেই। সেখানে ১৪টি বাড়ির ব্যাপারে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে তা মিথ্যা এবং উদ্দেশ্যমূলক।

যারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেয় করার জন্য মিথ্যা প্রতিবেদন ক‌রে‌ছে তি‌নি তা‌দের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নে‌বেন বলেও জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।