সীতাকুণ্ডে ছাত্রলীগ নেতা কারাগারে – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবুধবার , ২৯ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

সীতাকুণ্ডে ছাত্রলীগ নেতা কারাগারে

বার্তা কক্ষ
মে ২৯, ২০২৪ ৩:২৩ অপরাহ্ণ
Link Copied!

সীতাকুণ্ড (চট্টগ্রাম)

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের করা ডিজিটাল নিরাপত্তা মামলায় মিনহাজুল আবেদীন বিজয় (২৭) নামে এক ছাত্রলীগ নেতাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এতে থমথমে অবস্থা বিরাজ করছে ছাত্রলীগ পাড়ায়। ক্ষোভ প্রকাশ করেছে সর্বোচ্চ রাজনৈতিক মহলের নেতারা। তারা বলছেন সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসা ও উদ্দেশ্যপ্রনোদিত ভাবে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মিনহাজুল আবেদীন বিজয় উপজেলার ১০ নং সলিমপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাসিন্দা। সে ওই এলাকার খয়রাতী মেম্বার বাড়ির মো. সেলিম উদ্দিনের ছেলে। মোস্তফা হাকিম ডিগ্রী কলেজে বি কম পড়ছে সে। মহিলা ভাইস চেয়ারম্যান স্হানীয় এমপি গ্রুপ এবং বিজয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এস এম আল মামুন এর গ্রুপে রাজনীতি করেন বলে জানা গেছে।

বিজয়ের বাবা বলেন, ছাগল পাতা খেয়েছে এর জের ধরে সানোয়ারা নামে এক বৃদ্ধাকে মেরেছে সীতাকুণ্ড উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি পরবর্তীতে বৃদ্ধার মেয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সোনিয়া আক্তার সংবাদ সম্মেলন করে ঐ মহিলা ভাইস চেয়ারম্যান এর পদত্যাগ দাবি করেন। পরদিন বিভিন্ন পত্রিকায় নিউজ হলে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মিনহাজুল আবেদীন বিজয় পত্রিকার নিউজ টি শেয়ার করে বিচারের দাবি জানান। স্হানীয় এমপির অনুসারী মহিলা ভাইস চেয়ারম্যান জলি থানায় গিয়ে জোর পূর্বক বৃদ্ধার মেয়ে সোনিয়া আক্তার কে ১ নাম্বার আসামি করে এবং বিজয় কে ২ নাম্বার আসামি করে আইসিটি আইনে মামলা করেন! গতকাল রাতে ডিবি পুলিশ বিজয় কে উক্ত মামলায় গ্রেফতার করে!

স্হানীয় ছাত্রলীগ নেতারা বলছেন বিজয় রাজনৈতিক প্রতিহিংসার শিকার! বিজয়ের নামে যদি মামলা হয় যে সকল পত্রিকা নিউজ করেছেন সে সকল পত্রিকার বিরুদ্ধে ও মামলা হওয়া দরকার ছিলো! বিজয় পত্রিকার নিউজ শেয়ার করেছে মাত্র!
১০ নং সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী গোলাম মহিউদ্দিন বলেন, এমপি মহোদয়ের ইশারায় বিজয় কে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে! বিগত ২৮ তারিখ বিএনপি জামায়াত ঘোষিত অবৈধ অবরোধে ছাত্র নেতা বিজয় রাজপথে ছিলো! গতকাল ও রাস্তায় পাহারা দেয়ার সময় বিজয় কে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে! তিনি আরো বলেন, এখন আন্দোলন সংগ্রামের সময় এভাবে যদি ছাত্রলীগের নেতাকর্মীদের ডিষ্টার্ব করে তাইলে রাজনীতি কাদের নিয়ে করবো আমরা।

প্রসঙ্গত, ২০২১ সালের ২০ মার্চ সীতাকুণ্ড উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি মোছাম্মৎ সাদিয়া প্রকাশ সনি সিনহা ও মিনহাজুল আবেদীন বিজয় নামে দুজনকে আসামি করে সীতাকুণ্ড থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে অপপ্রচার করার অভিযোগ আনা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।