উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই বিশ্বকাপের উদ্বোধন – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ২ জুন ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই বিশ্বকাপের উদ্বোধন

বার্তা কক্ষ
জুন ২, ২০২৪ ৮:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতি‌বেদক ::

প্রথমবারের মতো ক্রিকেটের বৈশ্বিক আসর বসছে মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে। প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে স্বাগতিক মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা। ‘এ’ গ্রুপের এই ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ৫৫ ম্যাচ আর ২৮ দিনের এই ক্রিকেট আসর। ফ্লোরিডার ডালাসে প্রেইরি ভিউ স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে প্রথম ম্যাচটি।

উদ্বোধনী ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক মোনাক প্যাটেল। বাংলাদেশ সময় রবিবার ভোর সাড়ে ৬টায় শুরু হয়েছে এই ম্যাচ। তবে বিশ্বকাপের প্রথম এই ম্যাচের আগে আয়োজন ছিল সাদামাটা। কোনোপ্রকার উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই মাঠে গড়িয়েছে বিশ্বকাপের প্রথম ম্যাচটি।

ইউএসএ টুডের বরাতে ভারতের একাধিক গণমাধ্যম জানিয়েছে, যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথম ম্যাচ অনুষ্ঠিত হলেও, সেখানে বড় আকারের কোনো উদ্বোধনী অনুষ্ঠান রাখেনি আইসিসি। মাঠে খেলা গড়ানোর ১০ মিনিট আগে ক্ষুদ্র পরিসরে একটি আয়োজন হয়েছে। তবে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচের আগে গায়ানার মাঠে হবে মূল উদ্বোধনী অনুষ্ঠান।

তবে সেই অনুষ্ঠানেও কারা থাকছেন সে সম্পর্কেও বিস্তারিত জানা যায়নি। অবশ্য ক্যারিবিয়ান অঞ্চলের বেশ কিছু ডিজে এবং গায়কদের দেখা যেতে পারে সেখানে। এখন পর্যন্ত ডেভিড রাডার, রাভি বি, এরফান আলভেস, ডিজে আনা এবং আল্টার নাম শোনা গিয়েছে। এর বাইরে ঠিক কেমন অনুষ্ঠান হতে পারে সে সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি।

গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ক্ষুদ্র অনুষ্ঠান চললেও তাতে খুব বেশি উৎসবের আবহও যেমন দেখা যায়নি। তেমনি সম্প্রচারকারী চ্যানেলেও সেখানকার কোনো কার্যক্রম দেখানো হয়নি। গড়পড়তা আতশবাজির উৎসব দিয়েই ডালাসের মাঠে গড়াচ্ছে বিশ্বকাপের প্রথম ম্যাচ। তবে সাম্প্রতিক ঝড়ের ধাক্কা সামলে ডালাসের এই স্টেডিয়াম বিশ্বকাপের ম্যাচ আয়োজন করতে পারছে, এটাই ক্রিকেটপ্রেমীদের কাছে বড় স্বস্তির খবর।

সর্বোচ্চ ২০ দেশকে নিয়ে মাঠে গজড়াচ্ছে এবারের বিশ্বকাপে। আটলান্টিকের পাড়ে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনুষ্ঠিত হচ্ছে বৈশ্বিক এই আসর। ২০ দল ৪ গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে বিশ্বকাপের মূল পর্বে।

টসে জিতে কানাডাকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে ইউএসএ। শেষ খবর পাওয়া পর্যন্ত ২০ ওভারে ৫ ইউকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করেছে ইউএসএ। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন নবায়ন ধলিবল। ৪৪ বল থেকে তিনি এ রান সংগ্রহ করেন। দ্বিতীয় সর্বোচ্চ করেন নিকোলাস কির্টন। তিনি ৩১ বল খেলে সংগ্রহ করেন ৫১ রান। এছাড়া অ্যারন জনসন ১৩ বলে ২৩ শ্রেয়াস মভভা ১৬ বলে ৩২ রান সংগ্রহ করেন। ইউএসের পক্ষে আলি খান, হরমিত সিং এবং কোরি অ্যান্ডারসন নেন ১ টি করে উইকেট। জয়ের জন্য ইউএেএকে করতে হবে ২০ ওভারে ১৯৫ রান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।