টি টোয়েন্টি বিশ্বকাপে দাপুটে জয়ে যুক্তরাষ্ট্রের শুরু – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ২ জুন ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

টি টোয়েন্টি বিশ্বকাপে দাপুটে জয়ে যুক্তরাষ্ট্রের শুরু

বার্তা কক্ষ
জুন ২, ২০২৪ ৬:৫৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

পর্দা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। উদ্বোধনী ম্যাচে কানাডাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছে স্বাগতিকরা।

রোববার (২ জুন) ডলাসে টস জিতে কানাডাকে ব্যাটিংয়ে পাঠায় যুক্তরাষ্ট্র। প্রথমে ব্যাট করতে নেমে নাভনিত ঢালিওয়াল ও অ্যারন জনসনের ফিফটিতে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে কানাডা।  নাভনিত ৪৪ বলে ৬১ ও ক্রিস্টন ৩১ বলে ৫১ রান করেন। এছাড়া ১৬ বলে ৩২ রানে অপরাজিত থাকেন শ্রেয়াস।

১৯৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি যুক্তরাষ্ট্রের। স্কোরবোর্ডে রান যোগ করার আগেই সাজঘরে ফিরে যান ওপেনার স্টিভেন টেইলর।

এরপর অ্যান্ড্রিস গউস ও অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল মিলে ৪২ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন। ১৬ বলে ১৬ রান করে আউট হন মোনাঙ্ক। তার বিদায়ের পর ক্রিজে আসা অ্যারন জন্সকে সঙ্গে নিয়ে মারমুখী ব্যাটিং করতে থাকেন গউস।

আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই দুই ব্যাটার। ১৩১ রানের জুটি গড়েন তারা। দলীয় ১৭৩ রানে ৪৬ বলে ৬৫ রান করে সাজঘরে ফিরে যান গউস।

তবে অ্যারন জন্সের হার না মানা ৪০ বলে ৯৪ রানের ঝড়ো ইনিংসে ভর করে ১৪ বলে হাতে রেখে ৭ উইকেটের জয় পায় যুক্তরাষ্ট্র।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।