নেপালকে ১০৭ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ১৭ জুন ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

নেপালকে ১০৭ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

বার্তা কক্ষ
জুন ১৭, ২০২৪ ৮:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

জা‌কের হাসান ::

একের পর এক উইকেট হারাতে হারাতে শেষ পর্যন্ত নেপালকে ১০৬ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো বাংলাদেশ ক্রিকেট দল। এবারের বিশ্বকাপে যেভাবে লো স্কোরিং ম্যাচ হচ্ছে, তাতে বাংলাদেশের করা এই রানও হয়তো জয়ের জন্য যথেষ্ট হতে পারে। যদিও বাংলাদেশের বোলারদের ওপর এখন মূল দায়িত্ব, এই স্কোরটাকে ডিফেন্ড করার।

পুরো ২০ ওভার খেলতে পারেনি বাংলাদেশ। অলআউট হয়েছে ১৯.৩ ওভারে। শেষ মুহূর্তে ২টি বাউন্ডারি মেরে বাংলাদেশের স্কোর তিন অংকের ঘর পার করে দেন তাসকিন আহমেদ। ১৫ বলে ১২ রান করে অপরাজিত থাকেন তিনি।

বাংলাদেশ নেপালের সামনে খেই হারায় কি না, এই ভয়টাই পেয়েছিলো এ দেশের ক্রিকেট সমর্থকরা।  নেপাল যেভাবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছে, তাতে হয়তো বাংলাদেশও বিপদে পড়তে পারে- এমন শঙ্কা ছিল।

সেন্ট ভিনসেন্টের অ্যারোনেস ভ্যালে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে তেমনটাই ঘটেছে বাংলাদেশ দলের ব্যাটারদের। নেপালি বোলিংয়েও যেন থরথর করে কাঁপছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। একের পর এক উইকেট হারিয়ে দারুণ ব্যাটিং বিপর্যয়ে টাইগাররা।

কোনো ব্যাটারই নেপালের বোলারদের সামনে বুক চিতিয়ে দাঁড়িয়ে ব্যাটিং করতে পারলো না। ৫২ রানে ৫ উইকেট এবং ৬১ রানে ৬ এবং ৬৯ রানে ৭ উইকেট হারিয়েছে টাইগাররা।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম বলেই সমপাল কামির হাতে রিটার্ন ক্যাচ দিয়ে ফিরে যান তানজিদ হাসান তামিম। ৫ বলে ৪ রান করে আউট হন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ১২ বল খেলে ১০ রান করে ফিরে যান লিটন দাস।  টানা ব্যর্থতার ভেতর দিয়েই যাচ্ছেন এই দুই ব্যাটার। তাদের ব্যর্থতা বাংলাদেশের জন্য ব্যাটিংয়ের দৈন্যদশার জন্য সবচেয়ে বড় দায়ী।

সাকিব আল হাসান ১৭ রানে, তাওহিদ হৃদয় ৯ রানে আউট হয়ে যান। মাহমুদউল্লাহ রিয়াদ করেন মাত্র ১৩ রান।

তানজিম হাসান সাকিব ৫ বল খেলে করেন মাত্র ৩ রান। রিশাদ হোসেন ৭ বল খেলে করেন ১৩ রান। ১টি ছক্কার মারও মারেন তিনি। মোস্তাফিজুর রহমান ৩ রান করে রানআউট হয়ে যান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।