শাহরুখ খান হি‌রো অব সুপার স্টার – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২০ জুন ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

শাহরুখ খান হি‌রো অব সুপার স্টার

বার্তা কক্ষ
জুন ২০, ২০২৪ ১:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

ভাস্কর সরকার::

নয়াদিল্লির কেন্দ্রস্থলে একটি অল্পবয়সী ছেলে তার পরিমিত পরিবেশের জন্য অনেক বড় স্বপ্ন নিয়ে তার যাত্রা শুরু করেছিল। শাহরুখ খান, 2 রা নভেম্বর, 1965 সালে জন্মগ্রহণ করেছিলেন, জীবন সংগ্রাম মহানতার জন্য নির্ধারিত ছিল, কিন্তু তার পথ সহজ ছিল না। এই আইকনিক ফটোগ্রাফটি তার প্রথম দিনগুলির একটি মুহূর্তকে ক্যাপচার করে, এমন একটি সময় যখন তিনি অন্য একজন যুবক ছিলেন যার হৃদয়ে আগুন ছিল।

দিল্লির কোলাহলপূর্ণ রাস্তা থেকে বলিউডের ঝলমলে আলো পর্যন্ত, শাহরুখের গল্পটি অধ্যবসায়, আবেগ এবং অদম্য সংকল্পের একটি। অল্প বয়সে তার পিতামাতাকে হারিয়ে, তিনি প্রতিকূলতার মুখোমুখি হয়েছিলেন, তার পরিস্থিতি তার ভবিষ্যতকে কখনই নির্দেশ করতে দেয়নি।

হংসরাজ কলেজ থেকে অর্থনীতিতে ডিগ্রী এবং ন্যাশনাল স্কুল অফ ড্রামায় অভিনয়ের প্রতি অনুরাগ নিয়ে শাহরুখ মুম্বাইতে চলে যান। তিনি টেলিভিশন দিয়ে শুরু করেছিলেন, ফৌজি এবং সার্কাসের মতো শোতে অভিনয় করেছিলেন, যা তাকে লাইমলাইটে নিয়ে আসে। কিন্তু বলিউডই তার সত্যিকারের আগমনের অপেক্ষায় ছিল।

1992 সালে, দিওয়ানা মুক্তির মাধ্যমে, শাহরুখ খান বলিউডে আত্মপ্রকাশ করেন। যা অনুসরণ করা হয়েছে একটি উল্কা বৃদ্ধি. দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে, দিল সে, কুছ কুছ হোতা হ্যায়, এবং চেন্নাই এক্সপ্রেসের মতো সিনেমাগুলি ‘বলিউডের রাজা’ হিসাবে তার স্থানকে আরও শক্ত করেছে। তার বহুমুখিতা, ক্যারিশমা এবং নিছক প্রতিভা তাকে বিশ্বব্যাপী একজন প্রিয় ব্যক্তিত্বে পরিণত করেছে।

রূপালী পর্দার বাইরে শাহরুখের যাত্রাও তার উদ্যোক্তা মনোভাবের প্রমাণ। তিনি রেড চিলিজ এন্টারটেইনমেন্ট প্রতিষ্ঠা করেন, একটি প্রযোজনা সংস্থা যেটি বেশ কয়েকটি হিট ছবি তৈরি করেছে। এছাড়াও তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একটি সফল ক্রিকেট দল কলকাতা নাইট রাইডার্সের সহ-মালিক।

তবে শাহরুখের প্রভাব সিনেমা এবং ব্যবসার বাইরেও বিস্তৃত। তার জনহিতকর প্রচেষ্টার জন্য পরিচিত, তিনি শিশু স্বাস্থ্য এবং শিক্ষা থেকে শুরু করে দুর্যোগ ত্রাণ পর্যন্ত অসংখ্য কারণকে সমর্থন করেছেন। তার অনুপ্রেরণামূলক বক্তৃতা, যেমন এডিনবার্গ বিশ্ববিদ্যালয়ের একটি, সারা বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রাণিত করে চলেছে শাহরুখ খানের যাত্রা চ্যালেঞ্জ মোকাবেলা করা সকলের জন্য আশার আলো। এটি দেখায় যে কঠোর পরিশ্রম, স্থিতিস্থাপকতা এবং কিছুটা সাহসের সাথে, কেউ স্বপ্নকে বাস্তবে পরিণত করতে পারে। আজ, যখন আমরা এই ফটোগ্রাফটি দেখি, আমরা দেখতে পাই শুধু একজন যুবক নয়, একটি অসাধারণ যাত্রার সূচনা যা প্রজন্মকে অনুপ্রাণিত করবে।

#shahrukhkhan #bollywood #শাহরুখখান

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।