বনশ্রী খাল পাড়ের ৪১১ টন বর্জ্য অপসারণ করেছে দক্ষিণ সিটি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২০ জুন ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বনশ্রী খাল পাড়ের ৪১১ টন বর্জ্য অপসারণ করেছে দক্ষিণ সিটি

বার্তা কক্ষ
জুন ২০, ২০২৪ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক::

জিআইএস ম্যাপ অনুযায়ী (ম্যাপ সংযুক্ত) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকায় অবস্থিত বনশ্রী খাল পাড়ের (মেরাদিয়া খাল) অংশ থেকে ৪১১.৫০ মেট্রিক টন বর্জ্য অপসারণ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক)।

গতকাল (১৯ জুন) দুপুর ১২ হতে শুরু হয়ে রাত ৩টা অবধি সময়ে এ বর্জ্য অপসারণ করা হয়। মোট ৬৪টি০ৎ ট্রিপের মাধ্যমে এই বর্জ্য অপসারণ করা হয়েছে।

তবে বর্জ্য অপসারণ কার্যক্রমে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ভাষ্য মতে এই ৪১১.৫০ টন বর্জ্যের মধ্যে মাত্র ১ টনের মতো কোরবানির বর্জ্য। এছাড়া বাকী বর্জ্যের মধ্যে পঁচা ফলমূল, ফলমূলের টুকরি, নির্মাণ সামগ্রীর উচ্চিষ্টাংশ (রাবিশ) ইত্যাদি রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, বনশ্রী এলাকার খাল পাড়ের সেই অংশ হতে বর্জ্য অপসারণ নিয়ে গণমাধ্যমে নানাবিধ খবর প্রচারিত হতে থাকে। বিষয়টি নজরে আসার পর করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বর্জ্য ব্যবস্থাপনা বিভাগকে তা অপসারণের নির্দেশ দিয়ে বলেন, “এলাকা কোন সিটি করপোরেশনের আওতাধীন তা নিয়ে দড়ি টানাটানি না করে ঢাকাবাসীকে স্বস্তি দিতে বনশ্রী এলাকার খাল পাড়ের সেই বর্জ্য অপসারণ করুন।”

প্রধান নির্বাহী কর্মকর্তার নির্দেশ অনুসারে গতকাল দুপুর ১২টা থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ১০টি ডাম্প ট্রাক, ১টি হুইল স্কেভেটট ও ১টি বেক-হো লোডার এবং প্রয়োজনীয় জনবল নিয়ে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে। আজ দিনের (২০ জুন) মধ্যেই সেখানকার বর্জ্য অপসারণ সম্পন্ন হওয়ার কথা জানালেও তা গতরাত ৩টার মধ্যে সম্পন্ন করা সম্ভব হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।