জেমস ব‌ন্ডের প্রাসাদ ৫৯২ কো‌টি টাকায় কিনলেন আম্বানী – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাবৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

জেমস ব‌ন্ডের প্রাসাদ ৫৯২ কো‌টি টাকায় কিনলেন আম্বানী

সম্পাদক
ফেব্রুয়ারি ২, ২০২৩ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

‌ডিএস মাহফুজা হো‌সেন মিতা ::

মুকেশ আম্বানি বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মালিক, প্রায়শই কোনো না কোনো কারণে আলোচনায় থাকেন। আজকাল আম্বানি তার নতুন বাড়ি নিয়ে আলোচনায় রয়েছেন। আসলে, সম্প্রতি আম্বানি তার দ্বিতীয় বাড়ি কিনেছেন।

হ্যাঁ, ঠিকই শুনেছেন, তবে এই বাড়িটি ভারতে নয়। বিদেশের 300 একর জমিতে নির্মিত এই বিলাসবহুল বাড়িটি লন্ডনের। এটি একসময় জেমস বন্ডের বাড়ি ছিল। লন্ডনের বাকিংহামশায়ারে অবস্থিত আম্বানির নতুন বাড়ি, স্টোক পার্ক, অ্যান্টিলিয়া থেকে বিভিন্ন দিক থেকে আলাদা।

মুকেশ আম্বানি এই বছরের শুরুতে 592 কোটি টাকায় বাড়িটি কিনেছেন। যদিও মিডিয়ায় এমন খবর আসছিল, কিন্তু রিলায়েন্সের তরফে স্পষ্টীকরণ জারি করতে গিয়ে বলা হয়েছে যে, লন্ডনে আম্বানি পরিবার যাবেন না। আম্বানি পরিবার স্টোক পার্কে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে না।

এটাও স্পষ্ট করা হয়েছে যে, আম্বানি পরিবার অন্য কোনো দেশে যাওয়ার পরিকল্পনা করছে না। আম্বানির স্টোক পার্ক সম্পত্তিতে 49 টি বেড রুম রয়েছে। এই বাড়িতে একটি বড় মন্দির হবে, যে মন্দিরটি জন্য মুম্বাই থেকে দুই পন্ডিতকে নিয়ে যাওয়া হবে।

সেই মন্দিরটি হবে তার মুম্বাইয়ের বাড়িতে নির্মিত হুবুহু মন্দিরের মতন। রাজস্থানের মার্বেল দিয়ে তৈরি হবে ভগবান গণেশ, রাধাকৃষ্ণ ও হনুমানজীর মূর্তি। তথ্য অনুযায়ী, বাড়িতে একটি বেসরকারি হাসপাতাল তৈরি করা হবে, যার জন্য লন্ডন থেকে চিকিৎসক নিয়োগ করা হবে।

বলা হচ্ছে, নতুন বাড়িতে এবারে দীপাবলি উদযাপন করেছেন আম্বানি পরিবার। যা তিনি সাধারণত মুম্বাই হাই-টাওয়ার ‘অ্যান্টিলিয়া’তে উদযাপন করেন। এই বাড়ির বিশেষ বিষয় হলো, এটি ছিল ব্রিটেনের প্রথম কান্ট্রি ক্লাব, যা 900 বছর আগে তৈরি হয়েছে।

ব্রিটেনের এই পার্কটি একটি অত্যন্ত মর্যাদাপূর্ণ বলে মনে করা হয়। মুকেশ আম্বানি রাজা পরিবারের কাছ থেকে কিনেছেন এই পার্কটি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।