বেনজীর ও স্ত্রী-কন্যাদের নামে ৪৩ কোটি টাকার অবৈধ সম্পদ – দৈনিক মুক্ত বাংলা
ঢাকারবিবার , ৭ জুলাই ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

বেনজীর ও স্ত্রী-কন্যাদের নামে ৪৩ কোটি টাকার অবৈধ সম্পদ

বার্তা কক্ষ
জুলাই ৭, ২০২৪ ৭:৫৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতি‌বেদক ::

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার স্বজনদের নামে থাকা ৪৩ কোটি টাকার অবৈধ সম্পদের সন্ধান পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের তদন্তকারীরা বলছেন, অবৈধ সম্পদের মধ্যে ঢাকায় বেশ কয়েকটি ফ্ল্যাট এবং বিভিন্ন ব্যাংকে জমা রাখা বিপুল পরিমাণ অর্থের সন্ধান মিলেছে। বেনজীরের পরিবারের মালিকানাধীন এসব স্থাবর-অস্থাবর সম্পত্তির দালিলিক প্রমাণও মিলেছে।

এসব তথ্যের ভিত্তিতে বেনজীর ও তার পরিবারের সদস্যদের সম্পদের বিবরণী চেয়ে ইতোমধ্যে আলাদা নোটিশ জারি করেছে দুদক।
 
দুদক আইনজীবী খুরশিদ আলম জানান, বেনজীরের দুর্নীতির অনুসন্ধান শেষ পর্যায়ে রয়েছে। সম্পদের হিসাব বিবরণী জমা দিক বা না দিক এ মাসের শেষের দিকে মামলায় যাবে দুদক। এখন পর্যন্ত বেনজীর ও তার পরিবারের ৪৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের তথ্য পেয়েছে সংস্থাটি।
এ সময় বেনজীরের অপরাধলব্ধ সম্পত্তি যেই কিনবে তাকে আইনের আওতায় আনা হবে বলে হুঁশিয়ারি দেন দুদক আইনজীবী।
 
বেনজীর আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের পরিপ্রেক্ষিতে চলতি বছরের ২৮ মে দুদকে হাজির হতে চিঠি দেয় সংস্থাটি, সময় নির্ধারণ করা হয় ৬ জুন। কিন্তু সেদিন আসেননি তিনি। প্রতিনিধির মাধ্যমে চিঠি পাঠিয়ে সময় আবেদন করেন বেনজীর।
পরে ২৩ জুন আবারও দুদকে তলব করা হয় বেনজীরকে। তবে সেদিনও দুদকে হাজির হননি তিনি। বেনজীর কোথায় আছেন, সে বিষয়েও নিশ্চিত কোনো তথ্য দিতে পারছেন না কেউই। অন্যদিকে ২৪ জুন তার স্ত্রী জিসান মির্জা, দুই মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাশিন রাইসা বিনতে বেনজীরকে দুদকে হাজির হতে বললেও আসেননি। পরে পলাতক বেনজীরকে ২ জুলাই সম্পদের হিসাব দাখিলের নোটিশ দেয় দুদক। 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।