চিত্রগ্রাহক মাহফুজ‌কে দে‌খে কাঁদ‌লেন চম্পা – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ৩ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

চিত্রগ্রাহক মাহফুজ‌কে দে‌খে কাঁদ‌লেন চম্পা

সম্পাদক
ফেব্রুয়ারি ৩, ২০২৩ ৩:১১ অপরাহ্ণ
Link Copied!

নি‌শির শাহ ::

প্রশ্ন করা হয় তবে সকলেরই মনে হয় উত্তরটা জানা। তিনি আর কেউ নন, তার নাম মাহফুজুর

রহমান খান। বাংলাদেশের চিত্রগ্রকদের আইডল তিনি। পেয়েছেন দেশি বিদেশি অনেক পুরষ্কার। বাংলাদেশের সবথেকে বড় রাষ্ট্রিয় সন্মানা জাতীয় পুরষ্কার পেয়েছেন ১০ বার। গুনি এই ব্যক্তি বর্তমানে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে পড়ে আছেন।তাকে দেখতে হাজির হয়েছিলেন বাংলাদেশের চলচিত্র জগতের তিন বোন খ্যাত নায়িকা,ববিতা চম্পা, সুচন্দা।
গত পরশু বৃহস্পতিবার সন্ধ্যায় হাসপাতালে গিয়ে প্রিয় এই মানুষটিকে দেখে এসেছেন তারা। তাদের দেখে চোখের পানি ফেলেছেন মাহফুজুর রহমান। চোখের পানি আটকে রাখতে পারেননি সুচন্দা, ববিতা ও চম্পাও।

চম্পা বলেন, ’আমরা তিন বোন যখন মাহফুজ ভাইকে দেখতে আইসিইউতে গেলাম, উনাকে ডাক দিলাম, তিনি তখন চোখের জল ফেলেছেন। আমার মনে হয়েছে, তিনি আমাদের চিনতে পেরেছেন। আমরাও চোখের পানি আটকে রাখতে পারিনি। এমন প্রাণবন্ত একজন মানুষটিকে এ অবস্থায় দেখতে হবে ভাবিনি।’

গত ২৬ নভেম্বর রাত ১০টার দিকে খাবার খেতে গিয়ে ফুসফুসে খাবার আটকে অসুস্থ হয়ে পড়েন মাহফুজুর রহমান। অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর সেখানে লাইফ সাপোর্টে রয়েছেন তিনি।

১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন মাহফুজুর রহমান খান। এরপর আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকের মতো চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে চিত্রগ্রাহক হিসেবে কাজ করেন তিনি। চলচ্চিত্রের চিত্রগ্রহণের জন্য দশবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন এই গুণীজন।

নিঃসন্তান মাহফুজুর রহমান খান স্ত্রীকে হারানোর পর একাই জীবন যাপন করতেন। নিঃসঙ্গতা কাটতে ডুবে থাকতেন চলচ্চিত্র আর চলচ্চিত্রের মানুষদের সঙ্গে গল্প আড্ডায়।

উল্লেখ্য, মাহাফুজুর রহমান খান দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে আছেন।বর্তমানে তিনি রাজধানি ঢাকার গ্রীন লাইফ হাসপাতালে ভর্তি আছেন।এ দিকে গত বৃহষ্পতিবার হঠাৎ করেই তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে সারা দেশে। এ নিয়ে শুরু হয় নানা জল্পনা-কল্পনা। এদিকে তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ার পর থেকেই সাংবাদিকরা তার খোজ খবর নেয়া শুরু করে। পরে জানতে পারা যায় জীবিত আছেন তিনি।এ বিষয়টি নিয়ে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয় তিনি জীবিত আছেন তবে লাইফ সাপোর্টে আছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।