নারী সাফ চ্যাম্পিয়নশিপে জয়ে শুরু বাংলাদেশের – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ৩ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

নারী সাফ চ্যাম্পিয়নশিপে জয়ে শুরু বাংলাদেশের

সম্পাদক
ফেব্রুয়ারি ৩, ২০২৩ ১১:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ক্রিড়া প্রতি‌বেদক ::

আজ শুক্রবার থেকে মাঠে গড়িয়েছে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ। নিজেদের প্রথম ম্যাচে রাতে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নেপালের মুখোমুখি হয় বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে নেপালকে ৩-১ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচের শুরুতেই আকলিমা খাতুনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ১৩ মিনিটের মাথায় অধিনায়ক শামসুন্নাহার জুনিয়রের গোলে ব্যবধান বাড়ে। ২৪ মিনিটের মাথায় নেপালের মানমায়া দামাই গোল করে ব্যবধান কমান। এরপর আর গোল পাচ্ছিল না কোনো দলই। অবশেষে ম্যাচের অন্তিত মুহূর্তে (৯০+১) শাহেদা আক্তার রিপার গোলে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

চার জাতির এবারের এই সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ছাড়াও অংশ নিয়েছে শক্তিশালী ভারত, নেপাল ও ভুটান। দিনের প্রথম ম্যাচে ভারতের মেয়েরা ভুটানকে উড়িয়ে দিয়েছে ১২-০ গোলে।

এবারের আসরটি হচ্ছে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। চারটি দল একে অন্যের সঙ্গে খেলবে। তিনটি করে ম্যাচ শেষে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দুটি দেশ ফাইনালে লড়বে।

বয়সভিত্তিক সাফ চ্যাম্পিয়নশিপে এর আগেও দুইবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে এবারও যথারীতি শিরোপায় চোখ ছোটনের অভিজ্ঞ শিষ্যদের।

অবশ্য নেপালকে হারিয়ে ২০২২ সালে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতা ৬ ফুটবলার আছেন অনূর্ধ্ব-২০ দলে। তাদের অভিজ্ঞতা ও পারফরম্যান্সে ভর করে আরও একটি শিরোপা শোকেসে তুলতে পারে কিনা মেয়েরা দেখার বিষয়।

লিগ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে রোববার সন্ধ্যায় শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। এরপর মঙ্গলবার শেষ ম্যাচে তারা খেলবে ভুটানের বিপক্ষে। ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার হবে ফাইনাল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।