ঝড়ে পরা শিক্ষার্থী‌দের মুলধারায় ফি‌রি‌য়ে আন‌তে হ‌বে : কাপা‌সিয়া ইউ এন ও – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ৬ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ

ঝড়ে পরা শিক্ষার্থী‌দের মুলধারায় ফি‌রি‌য়ে আন‌তে হ‌বে : কাপা‌সিয়া ইউ এন ও

সম্পাদক
ফেব্রুয়ারি ৬, ২০২৩ ২:৩৬ অপরাহ্ণ
Link Copied!

‌নিজস্ব প্রতি‌বেদক ::

ঝ‌রে পরা শিক্ষার্থী‌দের মুল ধারায় নেবার ব‌্যবস্থারই অংশ হ‌লো আউট অব স্কুল চিল‌ড্রেন এডু‌কেশন প্রোগাম ব‌ললেন গাজীপুর জেলার কাপা‌সিয়ার উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা  এ কে এম গোলাম মো‌র্শেদ খান।

সাসটেই‌নেবল ডে‌ভোলপ‌মেন্ট  ই‌নি‌শি‌য়্রা‌টিভস ( এস‌ডিআই) আ‌য়ো‌জিত ছাত্র ছাত্রী‌দের মাঝে স্কুল ড্রেস ও ব‌্যাগ বিতরণ অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির ভাষ‌নে তিনি এ কথা ব‌লেন। গাজীপুর জেলার কাপা‌সিয়া উপ‌জেলার কান্দা‌নিয়া উপ আনুষ্ঠা‌নিক প্রাথমিক ‌বিদ‌্যাল‌য়ে আ‌য়ো‌জিত অনুষ্ঠা‌নে ইউ এন ও আ‌রো ব‌লেন, উপ আনুষ্ঠা‌নিক শিক্ষা‌কে সরকারের বড় প্রক‌ল্পের আওতায় নি‌য়েছেন বর্তমান প্রধানমন্ত্রী ‌শেখ হা‌সিনা, যা‌তে ঝ‌ড়ে পরা শিক্ষার্থীরা মুল ধারার শিক্ষার সা‌থে যুক্ত হ‌য়ে তা‌দের মেধা‌কে কা‌জে লাগা‌তে পা‌রেন। অনুষ্ঠা‌নে শিক্ষার্থী‌দের হা‌তে বই, স্কুল ড্রেস ও ব‌্যাগ তু‌লে দেয়া হয়। শিক্ষার্থীরা শিক্ষা উপকরণহো‌তে আন‌ন্দে মে‌তে ও‌ঠেন শিক্ষার্থী‌দের শিক্ষক , সুপার ভাইজার ও অ‌ভিভাবকরা অনুষ্ঠা‌নের বক্তা‌দের বক্তবব্যে তা‌দের বিষয়গু‌লো তু‌লে ধরায় আ‌বেগ আপ্লুত হ‌য়ে প‌ড়েন।

 

অনুষ্ঠা‌নে বি‌শেষ

Exif_JPEG_420

হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন এ‌বি‌সি টে‌লি‌ভিশ‌নের প্রধান নির্বাহী কর্মতকর্তা আ‌রিফ হো‌সেন ও এস‌ডিআই নির্বাহী প‌রিচালক তৈয়বা খানম। অনুষ্ঠা‌নের সভাপ‌তিত্ব ক‌রেন গাজীপু‌র জেলার উপ আনুষ্ঠা‌নিক শিক্ষা ব‌্যু‌রোর সহকা‌রি প‌রিচালক মোঃ আলী আকবর।

অনুষ্ঠা‌নের মাধ‌্যমে জানা যায় গাজীপু‌র জেলার কাপা‌সিয়া উপ‌জেলায়  ৭০ টি  উপ আনুষ্ঠা‌নিক  প্রাথ‌মিক বিদ‌্যালয় র‌য়ে‌ছে।  যে শিক্ষা প্রতিষ্ঠা‌নে প্রায় ২১০০ ঝ‌ড়ে পড়া শিশু  কি‌শোর শিক্ষাগ্রহ‌নের সু‌যোগ পা‌চ্ছেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।