বাংলাদেশের পোশাক শিল্পের কর্মপরিবেশ নিয়ে সন্তুষ্ট বেলজিয়ামের রানি – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাসোমবার , ৬ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের পোশাক শিল্পের কর্মপরিবেশ নিয়ে সন্তুষ্ট বেলজিয়ামের রানি

সম্পাদক
ফেব্রুয়ারি ৬, ২০২৩ ৭:৩১ অপরাহ্ণ
Link Copied!

 নিজস্ব প্রতি‌বেদক ::

বাংলাদেশের পোশাক শিল্পের কর্মপরিবেশ নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন ঢাকা সফররত বেলজিয়ামের রানি মাথিল্ডে ক্রিস্টিয়ানা। সফরের প্রথম দিনে নারায়ণগঞ্জের ফকির অ্যাপারেল্স পরিদর্শন করেছেন তিনি। কথা বলেছেন সেখানকার কর্মীদের সঙ্গে।

তিন দিনের সফরে সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় ঢাকায় পৌঁছান বেলজিয়ামের রানি। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বেলজিয়ামের রানি মাথিল্ডে ক্রিস্টিয়ানা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেসের অ্যাডভোকেট হিসেবে কাজ করেন। জাতিসংঘ মহাসচিবের এসডিজি-বিষয়ক ১৭ পরামর্শকের একজন তিনি।

দুপুর সোয়া ২টায় নারায়ণগঞ্জের ফতুল্লায় পোশাক তৈরির কারখানা পরিদর্শনে যান রানি। কারখানার অবকাঠামো থেকে শুরু করে উৎপাদন প্রক্রিয়া ঘুরে দেখেন তিনি। কর্মীদের সুযোগ-সুবিধার বিষয়ে খোঁজ নেন। কথা বলে জানার চেষ্টা করেন—কতটা মানা হচ্ছে আন্তর্জাতিক মান। রানিকে টি-শার্ট উপহার দেন ফতুল্লার ফকির অ্যাপারেলসের নারী কর্মীরা।

পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএর নেতারা জানিয়েছেন, ইতোমধ্যে সবুজ কারখানার তালিকায় বিশ্বে শীর্ষে বাংলাদেশ। বেলজিয়ামের রানির এই সফরের মধ্যে দিয়ে বহির্বিশ্বে ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে।

তবে, তারা বলেন, বৈশ্বিক সঙ্কটের এই সময়ে ঠিকমতো দাম পাওয়া না গেলে এই ধারাবাহিকতা রক্ষা কঠিন হবে।

তিন দিনের সফরের দ্বিতীয় দিনে আগামীকাল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন বেলজিয়ামের রানি। এরপর যাবেন কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প ও যশোরের জলাবদ্ধতা ও বন্যাপ্রবণ এলাকায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।