বিএনপির আন্দোলন যতদিন, শান্তি সমাবেশ ততদিন: কাদের – দৈনিক মুক্ত বাংলা
ঢাকাশুক্রবার , ১০ ফেব্রুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি-ব্যবসা
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরও
  6. ইসলাম ও ধর্ম
  7. কোভিট-১৯
  8. ক্যারিয়ার
  9. খেলা
  10. জেলার খবর
  11. তথ্যপ্রযুক্তি
  12. বিনোদন
  13. মি‌ডিয়া
  14. মু‌ক্তিযুদ্ধ
  15. যোগা‌যোগ
 
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির আন্দোলন যতদিন, শান্তি সমাবেশ ততদিন: কাদের

সম্পাদক
ফেব্রুয়ারি ১০, ২০২৩ ১২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

নি‌শির শাহ :

বিএনপি যতক্ষণ আন্দোলন করবে আওয়ামী লীগের শান্তি সমাবেশ ততদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্প‌াদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ  আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকদের সাথে যৌথসভায় এ কথা বলেন তিনি।

এ সময় আগামী নির্বাচন পর্যন্ত আওয়ামী মাঠে থাকবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের প্রতিদিনই কর্মসূচি আছে, তবে বিএনপির সাথে পাল্টাপাল্টি নয়।

তিনি বলেন, বিএনপির সাথে পাল্টাপাল্টি কোনো কর্মসূচি আওয়ামী লীগের নেই। আমরা প্রতিযোগিতা চেয়েছি প্রতিদ্বন্দ্বিতা নয়। বিএনপি সন্ত্রাসের রাজত্ব করে এটা পুরনো অভিজ্ঞতা থেকে বলা যায়।

বিএনপির ঘরে গণতন্ত্র জিম্মি তারা কি করে দেশের গণতন্ত্র চায় মন্তব‌্য করে কাদের বলেন, খালেদা জিয়া দণ্ডিত হওয়ার পর আরেক পলাতক দণ্ডিতকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছে যা বিএনপির গঠনতন্ত্র বহির্ভূত। তারেক রহমান মানিলন্ডারিংয়ে দণ্ডিত।

সরকার হটাতে বিএনপি ষড়যন্ত্রমূলক পথে হাঁটছে মন্তব‌্য করে তিনি বলেন, তাহলে আমরা কেনো কর্মসূচি বাদ দিয়ে মাঠ খালি রাখবো? তারা খালি মাঠে কত ধ্বংসাত্মক কর্মকাণ্ড করে তা সকলেই জানে। ষড়যন্ত্র ছাড়া বিএনপি রাজনীতি বুঝে না।

কাদের বলেন, তারা জানে নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগকে হারানো অসম্ভব, তাই তারা ষড়যন্ত্র নামের চোরা গলিতে হাঁটছে। বিএনপি বিদেশি ডোনারদের টাকায় ষড়যন্ত্রের রাজনীতি করছে।

এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের আরও সক্রিয় হবার আহ্বান জানান।

তিনি বলেন, আমাদের ঘরে ঘরে যেতে হবে টিমওয়ার্কের মাধ্যমে আওয়ামী লীগকে আরও সুসংগঠিত করতে হবে। আওয়ামী লীগ শান্তি সমাবেশ করছে, করে যাবে। মাঝে মহাসমাবেশও হবে।

আওয়ামী লীগ সংঘাতে নয় প্রতিযোগিতায় বিশ্বাসী জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্প‌াদক বলেন, নির্বাচন ব্যতীত সরকার হটানো অসম্ভব তাই পরিবর্তন চাইলে নির্বাচনে আশার আহ্বান জানান।

তিনি বলেন, নির্বাচনে কোনো সরকারের হস্তক্ষেপ হবে না নির্বাচন কমিশন স্বাধীন।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, কামরুল ইসলাম, ড. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্প‌াদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্প‌াদক সায়েম খান উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।